রোহিতের তাণ্ডবের দিনে সমতায় ফিরল ভারত

রোহিত শর্মা একাই করলেন ২০৮ রান। ভারত করল ৩৯২। অনুমিতভাবে ফলও হয়েছে ভিন্ন। দ্বিতীয় ওয়ানডেতে ১৪১ রানে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে ভারত।
India Cricket
শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে বিশাল জয় ভারতের, ছবি: এএফপি

ধর্মশালায় আগের ম্যাচে মাত্র ১১২ রানে গুটিয়ে শ্রীলঙ্কার কাছে হেরেছিল ভারত। চণ্ডীগড়ে রোহিত শর্মা একাই করলেন ২০৮ রান। ভারত করল ৩৯২। অনুমিতভাবে ফলও হয়েছে ভিন্ন। দ্বিতীয় ওয়ানডে ১৪১ রানে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে ভারত।

ওয়ানডে ক্যারিয়ারে তৃতীয় ডাবল সেঞ্চুরি পাওয়া রোহিত শর্মার ব্যাটের ঝাঁজে ইনিংস বিরতিতেই ম্যাচ কব্জায় ভারতের। পরে ৩৯২ রানের পাহাড় ডিঙ্গাতে কাছাকাছিও যেতে পারেনি শ্রীলঙ্কা। সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের অপরাজিত সেঞ্চুরিতে পুরো ৫০ ওভার ব্যাট করে ২৫১ রানে থেমেছে সফরকারীদের ইনিংস। পরাজয়ের ব্যবধান তাই বেশ বড়সড়ো।

বিশাল লক্ষ্য তাড়ায় শুরুতেই ছিটকে পড়ে শ্রীলঙ্কা। টপ অর্ডারের প্রথম তিন ব্যাটসম্যানই আউট হয়ে যান ৬২ রানে। ডিকভেলা ও গুণারত্নের সঙ্গে মাঝারি জুটি মেটাতে পারেনি চাহিদা। যুজবেন্দ্র চেহেল আর জাসপ্রিট বোমহার নিয়মিত উইকেট ফেলে কাবু করে রাখেন লঙ্কানদের।

দুশো রানের ভেতরেই ৭ উইকেট হারানো লঙ্কান ইনিংসে খানিকটা অক্সিজেন জুগিয়েগেছেন ম্যাথিউস। তাতে ম্যাচে কোন প্রভাব পড়েনি। ১৩২ বলে ১১১ রান করে শেষ পর্যন্ত টিকে ছিলেন ম্যাথিউস।

Rohit SHarma
ছবি: এএফপি


এর আগে রোহিত শর্মার অনবদ্য ২০৮ রানে ৩৯২ রানের চূড়ায় উঠে ভারত। এই সিরিজে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পাওয়া রোহিত নিজের বিবাহবার্ষিকী রাঙান তৃতীয় ডাবল সেঞ্চুরি দিয়ে। ওয়ানডে ইতিহাসে একের বেশি ডাবল সেঞ্চুরি করে আগেই অনন্য উচ্চতায় উঠেছিলেন তিনি। এবার নিজেকে তুললেন আরও উপরে।

রোববার বিশাখাপত্তমে তৃতীয় ও সিরিজ নির্ধারনী ম্যাচে লড়বে দুদল।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৫০ ওভারে ৩৯২/৪ (রোহিত ২০৮*,শ্রেয়াস ৮৮; থিসারা ৩/৮০, থিরানা ১/৬৩)।

শ্রীলঙ্কা: ৫০ ওভারে ২৫১/৮ (ম্যাথিউস ১১১*,গুনারত্নে ৩৪ ; চেহেল ৩/৬০, বুমরাহ ২/৪৩)।

ফল: ভারত ১৪১ রানে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে ১-১ সমতা

ম্যান অব দা ম্যাচ: রোহিত শর্মা

Comments

The Daily Star  | English

No electricity at JU halls, protesters fear police crackdown

Electricity supply was cut off at Jahangirnagar University halls this night spreading fear of a crackdown among students

39m ago