শীর্ষ খবর

স্বাধীনতাবিরোধী, দুর্নীতিবাজদের জনগণ ভোট দিবে না: প্রধানমন্ত্রী

যারা এ দেশের উন্নতি চান তারা কখনো যুদ্ধাপরাধীদের লালনকারী ও আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যাকারীদের ভোট দিতে পারেন না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
PM Sheikh Hasina
১৭ ডিসেম্বর ২০১৭, ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: টেলিভিশন থেকে নেওয়া

যারা এ দেশের উন্নতি চান তারা কখনো যুদ্ধাপরাধীদের লালনকারী ও আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যাকারীদের ভোট দিতে পারেন না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ক্ষমতাসীন আওয়ামী লীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় আজ (১৭ ডিসেম্বর) আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মন্তব্য করেন।

তিনি বলেন, “এ দেশের আর্থ-সামাজিক উন্নতি যারা চান, এ দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন যারা চান, তারা কখনো যুদ্ধাপরাধীদের লালনকারী, আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যাকারীদের ভোট দিতে পারেন না।”

বক্তব্যে তিনি বিএনপির শাসনামলে অর্থ পাচারের কথা উল্লেখ করে বলেন, “তারা (বিএনপি) এখন কোন মুখে জনগণের কাছে গিয়ে দাঁড়াবে? কোন মুখে তারা ভোট চাবে? বাংলাদেশের জনগণ এই স্বাধীনতাবিরোধী, দুর্নীতিবাজ, আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যাকারী এবং যুদ্ধাপরাধীদের মদদ দানকারীদের কখনো ভোট দিবে না।”

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, “এরা কোনদিন ক্ষমতায় আসতে পারবে না।”

প্রধানমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই দেশের উন্নতি হয়। তিনি বলেন, “২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ এখন ভিক্ষা করে চলে না।”

তিনি বলেন, “বাংলাদেশের জনগণ বিশ্বে মাথা উঁচু করে চলছে। ইনশাল্লাহ মাথা উঁচু করেই চলবে— সেটিই হবে আজকের দিনে আমাদের প্রতিজ্ঞা।”

তাঁর মতে, লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল আজকে বাংলার মানুষের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে। “এই সুফল নিয়ে, বাংলার মানুষের ভাগ্য নিয়ে আর কখনো কেউ ছিনিমিনি খেলতে পারবে না। ছিনিমিনি খেলতে আমরা দিব না,” যোগ করেন তিনি।

বক্তব্যে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ, ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয়ও ব্যক্ত করেন শেখ হাসিনা।

Comments

The Daily Star  | English

2 MRT lines may miss deadline

The metro rail authorities are likely to miss the 2030 deadline for completing two of the six planned metro lines in Dhaka as they have not yet started carrying out feasibility studies for the two lines.

7h ago