প্রধানমন্ত্রীকে খালেদার আইনি নোটিশ

​গণভবনে গত ৭ ডিসেম্বর সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দিয়েছেন এমন অভিযোগে প্রধানমন্ত্রী বরাবর আইনি নোটিশ পাঠানো হয়েছে।

গণভবনে গত ৭ ডিসেম্বর সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দিয়েছেন এমন অভিযোগে প্রধানমন্ত্রী বরাবর আইনি নোটিশ পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রীকে সম্বোধন করে দেওয়া আইনি নোটিশটিতে খালেদা জিয়ার কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে ৩০ দিনের মধ্যে সকল জাতীয় দৈনিকের প্রথম পৃষ্ঠায়, ইলেক্ট্রনিক মিডিয়া, অনলাইন সংবাদপত্র ও সামাজিক মাধ্যমে প্রকাশ ও প্রচার করার আহ্বান জানানো হয়েছে। অন্যথায় ক্ষতিপূরণ আদায়ের জন্য খালেদা জিয়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন বলে ব্যারিস্টার এ. এম. মাহবুব উদ্দিন খোকন স্বাক্ষরিত আইনি নোটিশে উল্লেখ করা হয়েছে।

সম্প্রতি বিদেশি একটি গণমাধ্যমের বরাত দিয়ে বিদেশে খালেদার সম্পদ থাকার ব্যাপারে অভিযোগ তোলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই খবরে বলা হয়, সৌদি আরবে খালেদা জিয়ার বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ রয়েছে। গত ৭ ডিসেম্বর গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ প্রসঙ্গে কথা বলেন।

১৯ ডিসেম্বর ২০১৭ তারিখ উল্লেখ থাকা আইনি নোটিশে বলা হয়, “গত ৭ ডিসেম্বর ২০১৭, গণভবনে অনুষ্ঠিত মিডিয়া ব্রিফিংকালে আপনি বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কিছু মানহানিকর বিবৃতি দিয়েছেন যা ইলেক্ট্রনিক মিডিয়ায় সম্প্রচারিত হয়েছে এবং সকল দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকা ও সামাজিক মিডিয়া আউটলেটে মুদ্রিত ও প্রচারিত হয়েছে।”

উক্ত মিডিয়া ব্রিফিং কালে আপনি মিথ্যা ও বিদ্বেষপরায়ণ বিবৃতি দিয়েছেন; আপনি বলেছেন যে সৌদি আরবে বেগম খালেদা জিয়া একটি শপিং মলের মালিক এবং সেখানে তার বিপুল সম্পদ রয়েছে এবং তিনি মানি লন্ডারিংয়ের সঙ্গেও জড়িত।”

এছাড়াও খালেদা জিয়ার রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংস করার জন্য পরিকল্পিতভাবে  এবং নিজের রাজনৈতিক সুবিধা লাভের উদ্দেশে প্রধানমন্ত্রী জিয়া পরিবারের সদস্যদের বিরুদ্ধে এসব অপবাদ দিয়েছেন বলেও আইনি নোটিশটিতে উল্লেখ করা হয়েছে।

গণভবনে ওই সংবাদ সম্মেলনের পর দিন বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রীকে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়ারও ঘোষণা দিয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Comments

The Daily Star  | English
Impact of poverty on child marriages in Rasulpur

The child brides of Rasulpur

As Meem tended to the child, a group of girls around her age strolled past the yard.

13h ago