উদ্ধারের পর রিমান্ডে কল্যাণ পার্টির মহাসচিব

প্রায় চার মাস নিখোঁজ থাকার পর কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমানের খোঁজ মিলেছে। শুক্রবার রাতে উদ্ধারের পর একটি মামলায় গতকাল জিজ্ঞাসাবাদের জন্য গতকাল তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর রাজধানীর নয়াপল্টন এলাকা থেকে তিনি নিখোঁজ হয়েছিলেন।
আগস্ট মাসের শেষ সপ্তাহ থেকে নিখোঁজ কল্যাণ পার্টির সাধারণ সম্পাদক এমএম আমিনুর রহমানকে গতকাল রাজধানীর গুলশান থেকে গ্রেফতার করা হয়

প্রায় চার মাস নিখোঁজ থাকার পর কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমানের খোঁজ মিলেছে। শুক্রবার রাতে উদ্ধারের পর একটি মামলায় গতকাল জিজ্ঞাসাবাদের জন্য গতকাল তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর  রাজধানীর নয়াপল্টন এলাকা থেকে তিনি নিখোঁজ হয়েছিলেন।

গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-মহাপরিদর্শক আজ দ্য ডেইলি স্টারকে জানান, গত রাত ১১টা ৪০ মিনিটে গুলশানের শাহজাদপুর এলাকা থেকে গোয়েন্দা পুলিশের একটি দল আমিনুরকে গ্রেফতার করেন। তিনি জানান, আমিনুরের মোবাইল ফোনটি চালু অবস্থায় পাওয়ার পর পুলিশ তাকে আটক করে। পরে গুলশান থানায় পুরনো একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ের সামনে নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খানের একটি সমাবেশে বিস্ফোরণ নিয়ে ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি একটি মামলা হয়। খালেদাসহ অন্তত ১৪ জনকে ওই মামলায় আসামী করা হয়। আমিনুরকে ওই মামলায় আসামী করা না হলেও ডিবি পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শাহজাহান সাজু বলেন, ঘটনাটির তদন্তে আমিনুরের সংশ্লিষ্টতা পাওয়া যায়।

আমিনুর গত ২৭ আগস্ট তার দলীয় কার্যালয় থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন। এ ব্যাপারে পল্টন থানায় পরিবারের সদস্যরা একটি সাধারণ ডায়েরি করেছিলেন।

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে রয়েছে কল্যাণ পার্টি।

Click here to read the English version of this news

Comments