নিয়ন্ত্রণরেখা পার হয়ে ভারতের হামলা, ৩ পাকিস্তানি সেনা নিহত

কাশ্মিরে নিয়ন্ত্রণরেখা পার হয়ে ভারতীয় সেনাদের হামলায় তিন পাকিস্তানি সেনা নিহত হয়েছেন।
Indian Soldiers
জম্মু-কাশ্মিরে নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনাদের টহল। সোমবার রাতে এই সীমান্ত পার হয়ে দিয়ে ভারতীয় সেনাবাহিনীর হামলায় ৩ পাকিস্তানি সেনা নিহত হয়। ছবি: এএফপি

কাশ্মিরে নিয়ন্ত্রণরেখা পার হয়ে ভারতীয় সেনাদের হামলায় তিন পাকিস্তানি সেনা নিহত হয়েছেন।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, সোমবার রাতে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের রাওলাকোটে গিয়ে হামলা চালায় ভারতীয় সেনারা। রাতভর এই হামলায় তিন পাকিস্তানি সেনা নিহত ও একজন আহত হন। গত বছরের ‘সার্জিক্যাল স্ট্রাইক’ এর আদলেই এবারের হামলা ছিল বলে জানানো হয়েছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দপ্তর থেকেও ভারতীয় হামলায় হতাহতের কথা স্বীকার করা হয়েছে। তারা বলেছে, “সোমবার সন্ধ্যায় বিনা উস্কানিতে ভারতীয় সেনারা নিয়ন্ত্রণ রেখা বরাবর গোলাবর্ষণ করে। এতে তিন সেনা জওয়ান নিহত ও একজন আহত হয়েছেন।”

সর্বশেষ এই হামলার মাত্র দুদিন আগে গত শনিবার ভারত অধিকৃত কাশ্মিরে নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানি হামলায় চার জন ভারতীয় সেনা নিহত হয়েছিলেন। নিহতদের মধ্যে একজন ছিলেন মেজর পদমর্যাদার। এর জবাবেই সোমবার রাতে ভারতীয়দের দিক থেকে পাল্টা হামলা হল।

অন্যদিকে জম্মু-কাশ্মির পুলিশের একটি ক্র্যাক টিম পুলওয়ামা জেলায় একটি বাড়িতে অভিযান চালিয়ে জয়শ-ই-মোহাম্মদের জঙ্গি নুর মোহাম্মদ তান্ত্রিকে হত্যা করে। ২০১৫ সাল থেকে তিনি প্যারোলে মুক্ত ছিলেন। পুলিশের ধারণা, এবছরের শুরুর দিকে শ্রীনগর বিমানবন্দরে আত্মঘাতী হামলার মূল পরিকল্পনাকারী ছিলেন নুর।

সূত্র: দ্য টাইমস অব ইন্ডিয়া, ডন

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

2h ago