কুয়াশায় উড়োজাহাজ ও ফেরি চলাচলে বিঘ্ন

​ঘন কুয়াশার কারণে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। গতকাল বুধবার মধ্যরাত থেকে আজ বৃহস্পতিবার সকালে শেষ খবর পাওয়া পর্যন্ত শাহজালাল থেকে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ কোনো ফ্লাইট ছাড়েনি, অবতরণও করেনি। অন্যদিকে একই কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি সার্ভিস সাড়ে পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ সচল হয়েছে।
ঘন কুয়াশায় রানওয়ের দেখা পেতে সমস্যা হওয়ায় শাহজালালে ফ্লাইট ওঠানামা বন্ধ করে দেওয়া হয়। ছবি: এএফপি ফাইল ফটো

ঘন কুয়াশার কারণে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। গতকাল বুধবার মধ্যরাত থেকে আজ বৃহস্পতিবার সকালে শেষ খবর পাওয়া পর্যন্ত শাহজালাল থেকে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ কোনো ফ্লাইট ছাড়েনি, অবতরণও করেনি। অন্যদিকে একই কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি সার্ভিস সাড়ে পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ সচল হয়েছে।

প্রথম আলোর খবরে বলা হয় সিঙ্গাপুর থেকে আসা ইউএসবাংলা এয়ারলাইনসের একটি ফ্লাইট শাহজালালে অবতরণ করতে না পেরে চট্টগ্রামের দিকে চলে গেছে। রিজেন্ট এয়ার ও গালফ এয়ারের দুটি ফ্লাইটও শাহজালালে অবতরণ করতে পারেনি।

এপিবিএন আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার মো. তারিক আহমেদ জানান, আজ সকালে অভ্যন্তরীণ রুটের আটটি ফ্লাইট শাহজালাল থেকে ছেড়ে যাওয়ার কথা ছিল। কুয়াশার কারণে একটি ফ্লাইটও ছাড়েনি।

দ্য ডেইলি স্টার এর মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি সার্ভিস সাড়ে পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ সচল হয়। কুয়াশার চাঁদরে নদীপথ ঢাকা পরলে ভোর ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ পদ্মায় আটকা পড়ে তিনটি ফেরি। উভয় পারে আটকা পড়ে তিন শতাধিক যান।

এসব তথ্য দিয়ে বিআইডব্লিউটিসির এজিএম শাহ নেওয়াজ খালিদ জানান, ভোরে হঠাৎ পদ্মা অববাহিকায় কুয়াশা নেমে এলে সামান্য দূরের কিছুও দেখা যাচ্ছিল না। এতে দুর্ঘটনা এড়াতে ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়েছিল। কুয়াশা কেটে যাবার পর আবার ফেরি সার্ভিস চালু হয়েছে। যানজট হ্রাস পাচ্ছে।  

Comments

The Daily Star  | English

Bangladeshi students terrified over attack on foreigners in Kyrgyzstan

Mobs attacked medical students, including Bangladeshis and Indians, in Kyrgyzstani capital Bishkek on Friday and now they are staying indoors fearing further attacks

6h ago