সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় অন্তত ১০ বাংলাদেশি নিহত

​সৌদি আরবের সড়ক দুর্ঘটনায় অন্তত ১০ জন বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন। গতকাল সকালে জিজান প্রদেশে এই দুর্ঘটনায় আরও ১০ জন আহত হয়েছেন।

সৌদি আরবের সড়ক দুর্ঘটনায় অন্তত ১০ জন বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন। গতকাল সকালে জিজান প্রদেশে এই দুর্ঘটনায় আরও ১০ জন আহত হয়েছেন।

রিয়াদে বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, একটি ট্রাকে করে ২০ জন বাংলাদেশি শ্রমিক কাজে যাচ্ছিলেন। পেছন থেকে একটি গাড়ি তাদের ট্রাকটিকে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে।

তবে নিহতদের পরিচয় এখনও নিশ্চিত করা সম্ভব হয়নি বলে জানিয়েছে দূতাবাস।

জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল সূত্রে প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দুর্ঘটনাস্থলেই আট জন নিহত ও গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর আরও দুই জন বাংলাদেশি মারা যান। জেদ্দা থেকে ৮০০ কিলোমিটার দূরে ইয়েমেন সীমান্তের কাছে দুর্ঘটনাটি ঘটে।

দুর্ঘটনাস্থল পরিদর্শনের জন্য জেদ্দা কনস্যুলেট থেকে তাৎক্ষণিকভাবে কর্মকর্তা পাঠানো হয়েছে।

জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের লেবার কাউন্সেলর টেলিফোনে দ্য ডেইলি স্টারকে জানান, হতাহতদের পরিচয় নিশ্চিত করতে, আহতদের চিকিৎসা ও দেশে লাশ পাঠানোর ব্যবস্থা করতে জিজিয়ানে একজন কর্মকর্তাকে পাঠানো হয়েছে।

হতাহতদের পাসপোর্ট ও ওয়ার্ক পারমিট দেখে তাদের পরিচয় নিশ্চিত করা যাবে। তারা সবাই সরকারি প্রকল্পে কাজ করছিলেন ও বীমা সুবিধার আওতায় ছিলেন বলে যোগ করেন তিনি।

আমিনুল বলেন, “আমরা তাদের জন্য ক্ষতিপূরণ আদায়ের ব্যবস্থা করব।”

Comments