খেলা

জুয়াড়িদের ধরতে গ্যালারিতে থাকবে ভ্রাম্যমাণ আদালত

​বিপিএলের সময় জুয়াড়িদের নিয়ে অনেক হ্যাপা পোহাতে হয়েছিল বিসিবিকে। বাজি ধরা নিয়ে রাজধানীতে এক তরুণের নিহত হওয়ার ঘটনাও ঘটেছে। এবার ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজে এসব ঘটনা এড়াতে আরও সতর্ক হচ্ছে বিসিবি।
Tri-nations Series in Sri Lanka
শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে ডাচ বাংলার মোবাইল ব্যাংকিং সেবা রকেট। ছবি: ফিরোজ আহমেদ

বিপিএলের সময় জুয়াড়িদের নিয়ে অনেক হ্যাপা পোহাতে হয়েছিল বিসিবিকে। বাজি ধরা নিয়ে রাজধানীতে এক তরুণের নিহত হওয়ার ঘটনাও ঘটেছে। এবার ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজে এসব ঘটনা এড়াতে আরও সতর্ক হচ্ছে বিসিবি।

রবিবার ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর ঘোষণার সময় বিবিসি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জুয়াড়িদের ব্যাপারে নিজেদের করণীয় ব্যাখ্যা করেন।

“এবার আন্তঃমন্ত্রণালয় সভায় জুয়াড়িদের ব্যাপারে বিশেষ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজের তিন ভেন্যু ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের প্রশাসন ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পাবে।”

“গ্যালারিতে এসে কেউ যাতে জুয়া খেলতে না পারে সেজন্য থাকবে ভ্রাম্যমাণ আদালত।”

তবে ভ্রাম্যমাণ আদালত মাঠে থাকলে অনলাইনে জুয়া ধরা নিয়ে দেশে বিদ্যমান আইনে সীমাবদ্ধতা থাকায় অসহায়ত্বও প্রকাশ করলেন বিসিবির সিইও।

সাধারণত অনলাইন ভিত্তিক বেশ কিছু সাইট খেলা নিয়ে জুয়ার ব্যবস্থা করে। টিভিতে সম্প্রচারের সেকেন্ডের দেরি কাজে লাগিয়ে গ্যালারিতে এসে দেশি-বিদেশি জুয়াড়িরা ক্ষুদেবার্তায় তথ্য আদান প্রদান করে। বিপিএলে দেশি-বিদেশি মিলিয়ে এমন শতাধিক জুয়াড়িকে ধরে বের করে দেওয়া হয়।

১৫ জানুয়ারি থেকে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে শুরু ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে ডাচ বাংলার মোবাইল ব্যাংকিং সেবা রকেট।

Comments