নিউজিল্যান্ডে হেরেই চলেছে পাকিস্তান

প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করে পাকিস্তানকে চাপা দিয়েছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় ওয়ানডেতে পরে ব্যাট করেও জিতল অনায়াসে । দুই ম্যাচেই বাগড়া দিল বৃষ্টি। তাই ডি/এল মেথডে এবার কিউইদের জয় ৮ উইকেটে।
Martin Guptill
৮৬ রানের ইনিংস খেলার পথে মার্টিন গাপটিল। ছবি: এএফপি

প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করে পাকিস্তানকে চাপা দিয়েছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় ওয়ানডেতে পরে ব্যাট করেও জিতল অনায়াসে । দুই ম্যাচেই বাগড়া দিল বৃষ্টি। ডি/এল মেথডে এবার কিউইদের জয় ৮ উইকেটে। 

নেলসনে টস জিতে  আগে ব্যাট করে মোহাম্মদ হাফিজ, শাদাব খান আর হাসান আলির তিন ফিফটিতে ২৪৬ রান করে পাকিস্তান। ওই রান তাড়ায় নেমে শুরুতেই কলিন মনরোকে হারিয়েছিল কিউইরা। তবে গাপটিল ছিলেন অবিচল। বৃষ্টির কারণে ২৫ ওভারে ১৫১ রানে নেমে আসা লক্ষ্য গাপটিলের ৭১ বলে ৮৬ রানের ইনিংসে সহজ হয়ে যায় স্বাগতিকদের। চারে নামা রস টেইলর খেলেন ৪৫ রানের ইনিংস। দুজনেই অপরাজিত থেকে মাঠ ছাড়েন। 

এর আগে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে ধুঁকতে থাকা সফরকারীদের টেনে তোলার দায়িত্ব নেন হাফিজ। টপ অর্ডারদের ব্যর্থতার দিনে টেল শাদাব খান আর হাসান আলিও ব্যাট হাতে রেখেছেন অবদান। হাফিজ রান করে আউট হওয়ার পর শাদাব খান ৫২ আর হাসান আলি ৫১ রান করেন। 

পাকিস্তানের ইনিংসের মূল হন্তারক ছিলেন লকি ফার্গুসেন। গতির ঝড়ে ৩৯ রানে ৩ উইকেট নেন এই ডানহাতি পেসার। 

পাঁচ ম্যাচ সিরিজে প্রথম দুটিতেই জিতে অনেকখানি এগিয়ে রইল নিউজিল্যান্ড। 



সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ২৪৬/৯ (হাফিজ ৬০, শাদাব ৫২, হাসান ৫১; ফার্গুসেন ৩/৩৯, অ্যাস্টলি ২/৫০) 

নিউজিল্যান্ড: ১৫১/২ (২৩.৫)  (২৫ ওভারে লক্ষ্য ১৫১) (গাপটিল ৮৬*, টেইলর ৪৫* ; আমির ১/১৮, আশরাফ ১/৩০) 

ফল: ডি/এল মেথডে নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী। 

ম্যান অব দ্য ম্যাচ: মার্টিন গাপটিল।

Comments

The Daily Star  | English

Peacekeepers can face non-deployment for rights abuse: UN

The UN peacekeepers can face non-deployment and even repatriation if the allegations of human rights against them are substantiated

1h ago