১০ হাজারের আরও কাছে তুষার

জাতীয় দলে ফেরার সম্ভাবনা মিইয়ে গেছে অনেক আগেই। টানা রান করলেও কখন বিবেচনায় আসেননি এ দলেও। তুষার ইমরান তবু বছরের পর বছর খেলে যাচ্ছেন প্রথম শ্রেণির ক্রিকেট।
tushar imran
ফাইল ছবি

জাতীয় দলে ফেরার সম্ভাবনা মিইয়ে গেছে অনেক আগেই। টানা রান করলেও কখন বিবেচনায় আসেননি এ দলেও। তুষার ইমরান তবু বছরের পর বছর খেলে যাচ্ছেন প্রথম শ্রেণির ক্রিকেট। যার ফলও আসছে। প্রথম বাংলাদেশি হিসেবে প্রথম শ্রেণিতে ১০ হাজার রানের খুব কাছে এখন তিনি।

বৃহস্পতিবার বিকেএসপিতে দক্ষিণাঞ্চলের হয়ে ব্যাট করতে নামার সময় তুষারের দরকার ছিল ১৪০ রান। সেদিকেই এগিয়ে যাচ্ছিলেন তিনি। প্রথম শ্রেণিতে ২৫তম সেঞ্চুরি তুলে দেশের হয়ে অনন্য রেকর্ড উদযাপনের সম্ভাবনা জাগিয়েছিলেন। কিন্তু ১০৫ রান করে অলক কাপালির বলে বোল্ড হয়ে যাওয়ায় বাড়তে তার প্রতীক্ষা।

১০ হাজার রানের ম্যাজিক ফিগারে যেতে তুষারের চাই আর মাত্র ৩৫ রান। এই ম্যাচে না হলেও চোটে না পড়লে এই মৌসুমেই যা তা হয়ে যাচ্ছে। কদিন আগেই দেশের প্রথম ক্রিকেটার হিসেবে দেড়শ প্রথম শ্রেণির ম্যাচ খেলার কীর্তি অর্জন করেছেন।

তুষারের রেকর্ডের কাছে যাওয়ার দিনে সেঞ্চুরি পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকতও। তুষারের সঙ্গে গড়েছেন ২১৮ রানের জুটি। তাতে পূর্বাঞ্চলের করা ৫৪৬ রানের জবাব ভালোমতই দিচ্ছে দক্ষিণাঞ্চল।

Comments