বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাবিথ আউয়াল

ঢাকা উত্তর মেয়র উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু

আসন্ন ঢাকা উত্তরের মেয়র উপ-নির্বাচনের জন্যে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি করা শুরু হয়েছে।
ঢাকা উত্তর মেয়র উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু
১৪ জানুয়ারি ২০১৮, বিএনপির কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান রিপন দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ঢাকা উত্তরের মেয়র উপ-নির্বাচনের জন্যে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ছবি: মোহাম্মদ আল-মাসুম মোল্লা

আসন্ন ঢাকা উত্তরের মেয়র উপ-নির্বাচনের জন্যে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি করা শুরু হয়েছে।

আগ্রহী প্রার্থীদের আজকের (১৪ জানুয়ারি) মধ্যে ফরম সংগ্রহ করে তা আগামীকাল দলটির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্যে অনুরোধ করা হয়েছে।

দলীয় সূত্র থেকে জানা যায়, আজ আগ্রহী পাঁচজন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তাঁরা হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর ছেলে ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, ঢাকা মহানগর (উত্তর) শাখার প্রেসিডেন্ট এমএ কাইয়ুম, সহকারী প্রকাশনা সম্পাদক শাকিল ওয়াহেদ, কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান রিপন এবং বহিষ্কৃত নেতা মেজর (অব) আখতারুজ্জামান।

উল্লেখ, বিএনপি-সমর্থিত তাবিথ আউয়াল গত মেয়র নির্বাচনে ঢাকা উত্তর থেকে আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী আনিসুল হকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ২০১৫ সালের ২৮ এপ্রিল অনুষ্ঠিত সেই নির্বাচন থেকে তাবিথ নিজেকে প্রত্যাহার করে নেন ভোট কারচুপির অভিযোগে।

এদিকে, ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থনে নির্বাচন করার আশায় গতকাল পর্যন্ত আটজন ফরম সংগ্রহ করেছেন। তাঁদের মধ্যে চারজন ব্যবসায়ী, তিনজন শিক্ষক এবং একজন কবি। ফরম বিক্রির তারিখ আগামীকাল শেষ হবে।

Comments

The Daily Star  | English

Abu Sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

13h ago