জানুয়ারি জুড়েই থাকবে শীতের প্রকোপ

​গত সপ্তাহ জুড়ে থেকে চলা শৈত্যপ্রবাহ মাঘ মাসের শুরুতে এসে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহে পরিণত হয়েছে। দেশের বিশাল অঞ্চলজুড়ে এখন এই শৈত্যপ্রবাহের প্রকোপ চলছে। পূর্বাভাস বলছে, পুরো জানুয়ারি জুড়েই থাকতে পারে শৈত্যপ্রবাহ।
শীতের সকালে কুয়াশায় মোড়ানো ঢাকা। ছবিটি ১৫ জানুয়ারি সকালে ধানমন্ডি এলাকা থেকে তোলা। ছবি: ফারহানা আহমেদ

গত সপ্তাহ জুড়ে থেকে চলা শৈত্যপ্রবাহ মাঘ মাসের শুরুতে এসে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহে পরিণত হয়েছে। দেশের বিশাল অঞ্চলজুড়ে এখন এই শৈত্যপ্রবাহের প্রকোপ চলছে। পূর্বাভাস বলছে, পুরো জানুয়ারি জুড়েই থাকতে পারে শৈত্যপ্রবাহ।

আবহাওয়া অধিদপ্তর জানায়, বর্তমানে রংপুর ও রাজশাহী বিভাগ ছাড়াও টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, সাতক্ষিরা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়ায় এখন শৈত্যপ্রবাহ চলছে। তবে পূর্বাভাস হল, সামনের দিনগুলোতে কিছু এলাকা থেকে এই শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে।

আবহাওয়া অফিসের কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, শীতের প্রকোপ থাকবে। শৈত্যপ্রবাহ বাড়বে আবার কমবে, এভাবেই পুরো মাস যাবে। আজ দিনের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

রাজধানী ঢাকার জন্য পূর্বাভাস হল, সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। তবে ঘণ্টায় ৮-১০ কিলোমিটার বাতাসের সাথে শীতের অনুভূতি বাড়তে পারে।

মধ্যরাত থেকে মাঝারি থেকে ঘন কুয়াশা থাকবে। তবে কিছু এলাকায় দিনেও কুয়াশা থাকতে পারে।

Comments