শাহজালালে যাত্রীর অন্তর্বাস থেকে ৪ কেজি স্বর্ণ আটক

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে এক যাত্রীর কাছ থেকে চার কেজি ২৮৬ গ্রাম স্বর্ণ আটক করেছে শুল্ক গোয়েন্দারা। আটক স্বর্ণের মূল্য প্রায় দুই কোটি ১৪ লাখ টাকা।
বাংলাদেশে সোনা চোরাচালান
গত রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্ধার ৪ কেজি ২৮৬ গ্রাম স্বর্ণ। ছবিটি শুল্ক গোয়েন্দাদের ফেসবুক পেজ থেকে সংগৃহীত।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে এক যাত্রীর কাছ থেকে চার কেজি ২৮৬ গ্রাম স্বর্ণ আটক করেছে শুল্ক গোয়েন্দারা। আটক স্বর্ণের মূল্য প্রায় দুই কোটি ১৪ লাখ টাকা।

স্বর্ণের বারগুলো যাত্রীর অন্তর্বাসে বিশেষভাবে লুকিয়ে রাখা ছিল। তার নাম মো. আনোয়ার হোসেন। তিনি ঢাকার মোহাম্মদপুরের বাসিন্দা। জিজ্ঞাসাবাদে নিজেকে লাগেজ ব্যবসায়ী হিসেবে পরিচয় দেন আনোয়ার।

গতরাত ৯ টায় সিঙ্গাপুর থেকে শাহজালালে অবতরণ করেন আনোয়ার। এর পর থেকেই তাকে নজরদারিতে রাখা হয়েছিল।

শুল্ক গোয়েন্দা ডিজি মইনুল খান আজ সকালে দ্য ডেইলি স্টারকে জানান, গ্রিন চ্যানেল পার হওয়ার পর জিজ্ঞাসাবাদ করা হলে স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন আনোয়ার। কিন্তু কথাবার্তায় অসঙ্গতি পাওয়ায় তাকে ব্যাগেজ কাউন্টারে এনে তল্লাশি চালানো হয়। অনেক নাটকীয়তার পর রাত ১ টার দিকে অন্তর্বাসের ভেতরে বিশেষভাবে কাপড়ে মোড়ানো অবস্থায় ৪৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

তিনি জানান, আনোয়ারকে শুল্ক আইনে গ্রেফতার করা হয়েছে। তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হবে।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, আনোয়ার এ বছর জানুয়ারিতে দুবার ঢাকা-সিঙ্গাপুর যাতায়াত করেছেন। ২০১৭ সালে এই যাত্রী পাঁচ বার বিদেশ গমন করেছেন।

Comments

The Daily Star  | English
fitch downgrades Bangladesh's rating to B+

Fitch downgrades Bangladesh’s rating to “B+”, outlook stable

Fitch Ratings has downgraded Bangladesh's long-term foreign-currency issuer default rating to “B+” from “BB-” owing to the lingering weakening of the country’s external buffers

1h ago