কথিত বন্দুকযুদ্ধের পৃথক ঘটনায় ৪ ‘ডাকাত’ নিহত

​বরগুনা ও চুয়াডাঙ্গায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন চারজন ডাকাত নিহত হয়েছে বলে দাবি করা হয়েছে। আজ মধ্যরাতের পর ও সকালে পৃথক বন্দুকযুদ্ধের ঘটনা দুটি ঘটে।
কথিত বন্দুকযুদ্ধের পৃথক ঘটনায় ৪ ডাকাত নিহত

বরগুনা ও চুয়াডাঙ্গায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন চারজন ডাকাত নিহত হয়েছে বলে দাবি করা হয়েছে। আজ মধ্যরাতের পর ও সকালে পৃথক বন্দুকযুদ্ধের ঘটনা দুটি ঘটে।

এর মধ্যে বরগুনায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‍্যাব) সাথে বন্দুকযুদ্ধে তিন জন ও চুয়াডাঙ্গায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে একজন নিহত হন। র‍্যাব ও পুলিশের দাবি নিহতরা সবাই ডাকাত।

বরগুনায় নিহতদের সম্পর্কে র‍্যাবের সদর দপ্তর থেকে পাঠানো মোবাইল ফোন বার্তায় বলা হয়, পাথরঘাটা উপজেলায় র‍্যাব-৮ এর সাথে বন্দুকযুদ্ধে নিহত তিন জনের মধ্যে স্বপন পদ নামে একজনের পরিচয় পাওয়া গেছে। সে স্থানীয়ভাবে মুন্নাবাহিনী নামে পরিচিত একটি ডাকাত দলের সর্দার।

অন্যদিকে চুয়াডাঙ্গার সহকারী পুলিশ সুপার আহসান হাবিব জানান, চুয়াডাঙ্গার সদর উপজেলার চাঁদপুর গ্রামে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ইমান আলী (২৮) নামের একজন নিহত হয়েছেন। সে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য।

তিনি দ্য ডেইলি স্টারের কুষ্টিয়া প্রতিনিধিকে জানান, একদল ডাকাত মহাসড়কে যানবাহনে ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর পুলিশ আহসানের নেতৃত্বে রাত দেড়টায় ঘটনাস্থলে পৌঁছান। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে তারা গুলি ছুড়ে। পরে ইমানের লাশ ফেলে তারা সেখান থেকে পালিয়ে যায়।

তিনি বলেন, ইমান চুয়াডাঙ্গার তালিকাভুক্ত ডাকাত। চুয়াডাঙ্গা সদর থানায় তার বিরুদ্ধে তিনটি ডাকাতি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি এলজি সাটার গান, চারটি বোমা ও চারটি চাপাতি উদ্ধার করেছে।

Comments