খেলা

প্রথম টেস্টেও নেই সাকিব

ফিল্ডিংয়ে চোট পাওয়া সাকিব আল হাসানের হাতে সেলাই দেওয়া হয়েছে। চোটের অবস্থা গুরুতর হওয়ায় এই ম্যাচে আর ব্যাট করতে পারবেন না তিনি। অনিশ্চয়তায় আছে প্রথম টেস্টে তার খেলা নিয়েও।
প্রথম টেস্টে নেই সাকিব আল হাসান
এই ম্যাচ থেকে ছিটকে গেলেন সাকিব। ছবি: ফিরোজ আহমেদ

আগেই জানা গিয়েছিল ফিল্ডিংয়ে চোট পেয়ে হাতে সেলাই লাগা  সাকিব আল হাসান ফাইনালে আর নামতে পারবেন না। এবার বিসিবি জানিয়েছে প্রথম টেস্টেও তাকে পাচ্ছে না বাংলাদেশ। 

শ্রীলঙ্কা ইনিংসের ৪২তম ওভারে বাম হাতে চোট পান সাকিব। প্রচণ্ড ব্যথায় মাঠ ছাড়তে হয় তাকে। পরে অ্যাপলো হাসপাতালে নিয়ে বাম হাতের কনিষ্ঠা আঙুলের নিচে সেলাই দেওয়া হয়েছে। করা হয়েছে স্ক্যানও।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, সাকিবের হাত এক্সরে করে কোন ফ্র্যাকচার পাওয়া যায়নি। তবে তার কনিষ্ঠা আঙুলের সেলাই দেওয়া হয়েছে। আঙুলে মোচড় লাগায় তিনি কসমেটিক সার্জনের তত্ত্বাবধায়নে থাকবেন। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলেননি সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে তাকে অধিনায়ক করা হয়েছিল। এই সিরিজ দিয়েই অধিনায়কত্বের নতুন মিশন যাত্রা করার কথা তার। 

৪২তম ওভারে মোস্তাফিজের বলটা মিড অফে ঠেলে দৌঁড় দিয়েছিলেন দিনেশ চান্দিমাল। রান আউট করতে বল কুড়িয়ে থ্রো করতে গিয়ে আঙুলে ব্যথা পেয়ে মাঠেই শুয়ে পড়েন সাকিব। বেরিয়ে যান প্রচণ্ড ব্যথা নিয়ে।

চোটের আগে ইনিংসে সাকিব বল করেছেন ৫ ওভার। তাতে ২০ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন তিনি।

রান তাড়ায় সাকিবের তিন নম্বরে ব্যাট করতে নামার কথা ছিল। ২২২ রান তাড়ায় তাই এক ব্যাটসম্যান কম নিয়েই খেলতে হচ্ছে বাংলাদেশকে।

Comments