আমির বনাম সালমান খান

‘সিক্রেট সুপারস্টার’-এর ‘টাইগার’ বধ

গেল বছর গণমাধ্যমে ‘টাইগার’-এর গর্জন শোনা গিয়েছিলো। এর সঙ্গে আরো শোনা গিয়েছিলো আমিরের গরিবানা হালের গল্পও। তবে বলতে পারেন কি, বলিউডে ২০১৭ সালের কোন চলচ্চিত্রটি সবচেয়ে বেশি ব্যবসা সফল?
aamir khan vs salman khan
আমির খান বনাম সালমান খান। ছবি: সংগৃহীত

গেল বছর গণমাধ্যমে ‘টাইগার’-এর গর্জন শোনা গিয়েছিলো। এর সঙ্গে আরো শোনা গিয়েছিলো আমিরের গরিবানা হালের গল্পও। তবে বলতে পারেন কি, বলিউডে ২০১৭ সালের কোন চলচ্চিত্রটি সবচেয়ে বেশি ব্যবসা সফল?

হ্যাঁ, আমির খান আবারো প্রমাণ করলেন, বক্স অফিসে তিনিই সেরা। গত ২২ ডিসেম্বর মুক্তি পাওয়ার পর বক্স অফিসে বেশ হৈচৈ ফেলে দেয় সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত ‘টাইগার জিন্দা হ্যায়’। আলি আব্বাস জাফর পরিচালিত এই অ্যাকশন থ্রিলার মুভিটি দুনিয়াজুড়ে এখন পর্যন্ত ব্যবসা করেছে ৫৬০ কোটি রুপির কাছাকাছি।

এদিকে, ১৯ অক্টোবর জাইরা ওয়াসিম এবং আমির খান অভিনীত ‘সিক্রেট সুপারস্টার’ মুক্তি পাওয়ার পর খুব একটা আলোড়ন সৃস্টি করতে পারেনি ভারতের সিনেমার বাজারে। পরিচালক আদভাইত চন্দনের এই মিউজিক্যাল ড্রামাকে অনেকে ফ্লপের খাতায় রেখেছিলেন। এখন পর্যন্ত পৃথিবীজুড়ে এই ছবিটি আয় করেছে প্রায় ৭২৫ কোটি রুপি। তবে এর মধ্যে ৫০০ কোটি রুপির বেশি এসেছে চীনের বাজার থেকে।

ভারতসহ সারা দুনিয়ায় ‘সিক্রেট সুপারস্টার’ খুব একটা ভালো বাণিজ্য করতে না পারলেও চীনে আমির ভক্তরা দারুণভাবে সাড়া দিয়েছেন ছবিটির প্রতি। তাই এখন ‘সুপারস্টার’ টিম আঙ্গুল গোনতে শুরু করেছেন কবে এটি ১,০০০ কোটি রুপির মাইফফলক স্পর্শ করবে সেই আশায়।

মাত্র ১৫ কোটি রুপি বাজেটের ‘সিক্রেট সুপারস্টার’ যদি ৭০০ কোটি রুপির বেশি আয় করে তাহলে বলতে হয় আমির খানই গত বছরের বলিউডে সবচেয়ে উজ্জ্বল তারকা। এই সুপারস্টারের হাতে বধ হয়েছে ১৫০ কোটি রুপি বাজেটের ‘টাইগার’।

তথ্যসূত্র: টাইমসনাউনিউজ

 

আরো পড়ুন:

বলিউডের বার মাস

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago