টি-টোয়েন্টিতেও খেলার সম্ভাবনা দেখছেন না সাকিব

শনিবার প্রথম টি-টোয়েন্টির জন্য ঘোষণা করা দলে নাম ছিল অধিনায়ক সাকিব আল হাসানের। একদিন পর তিনিজেই জানালেন এই সিরিজে খেলার সম্ভাবনা নেই তার।
Bangladesh T20I Captain Shakib AL Hasan
চট্টগ্রাম টেস্টে দেখতে গিয়েছিলেন চোট পাওয়া সাকিব। ফাইল ছবি: ফিরোজ আহমেদ
প্রথম টি-টোয়েন্টির জন্য ঘোষণা করা দলে নাম ছিল অধিনায়ক সাকিব আল হাসানের। একদিন পর তিনি নিজেই জানালেন এই সিরিজে খেলার সম্ভাবনা দেখছেন না।
 
চোটের কারণে টেস্ট সিরিজে না থাকলেও সাকিবের সম্ভাবনা তৈরি হয়েছিল টি-টোয়েন্টিতে ফেরার। তবে দুর্নীতি দমন কমিশনের এক অনুষ্ঠানে সাকিব নিজেই তার না খেলার ইঙ্গিত দিলেন,  ‘টি-টোয়েন্টি সিরিজে বোধহয় খেলার সম্ভাবনা নেই। কারণ ডাক্তার বলেছে পুরো ক্ষত সারতে আরও দুই সপ্তাহ লাগবে। সেরকম হলে আসলে তো খেলা হচ্ছে না। আশা করি দুই সপ্তাহের মধ্যে পুনর্বাসন করে শ্রীলঙ্কায় নিধাস কাপে খেলতে পারব।’
 
টেস্ট অধিনায়কত্ব ফিরে পাওয়ার প্রথম সিরিজটাই চোটের কারণে মিস করেছেন সাকিব। তার না থাকায় ভুগেছে দলও। ত্রিদেশীয় সিরিজের পর হেরেছে টেস্ট সিরিজও। তবে দলে না থাকলেও টি-টোয়েন্টিতে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে বলে মনে করেন সাকিব, ‘সবারই তো লক্ষ্য ছিল যে জেতার। কিন্তু ক্রিকেটে সবাই যেটা চায় সব সময় সেটা হয় না, এটাই স্বাভাবিক। তবে আমি খুবই আশাবাদি যে টি-টোয়েন্টিতে আমরা ঘুরে দাঁড়াবো এবং ভালো একটা ফল বের করতে পারব।’
 
ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাঁহাতের আঙুলে চোট পান সাকিব। পরে পরীক্ষা করে জানা যায় তার কনিষ্ঠা আঙুলের গোড়া মচকে গেছে। সাকিবের হাতে সেলাইও দিতে হয়েছিল। 
 
শনিবার দুই ম্যাচ  টি-টোয়েন্টির প্রথমটির জন্য দল ঘোষণা করে বিসিবি। তাতে সাকিব আল হাসানকেই অধিনায়ক রাখা হয়। শ্রীলঙ্কার বিপক্ষে ১৫ ফেব্রুয়ারি  ঢাকায় প্রথম টি-টোয়েন্টিতে নামবে বাংলাদেশ। ১৮ ফেব্রুয়ারি  সিলেটে হবে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি। 

Comments