পদার্থবিজ্ঞানের প্রশ্নপত্রও ফাঁস!

সরকারের কঠোর পদক্ষেপ নেওয়ার পরও আজ (১৩ ফেব্রুয়ারি) এসএসসি পরীক্ষার পদার্থবিজ্ঞানের প্রশ্নপত্রও ফাঁস হয়েছে।
physics question
১৩ ফেব্রুয়ারি ২০১৮, পরীক্ষা শুরুর একঘণ্টা আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে এসএসসি পরীক্ষার পদার্থবিদ্যার ফাঁস হওয়া প্রশ্নপত্র দেখা যায়। ছবি: মুনতাকিম সাদ

সরকারের কঠোর পদক্ষেপ নেওয়ার পরও আজ (১৩ ফেব্রুয়ারি) এসএসসি পরীক্ষার পদার্থবিজ্ঞানের প্রশ্নপত্রও ফাঁস হয়েছে।

পরীক্ষা শুরুর একঘণ্টা আগে দ্য ডেইলি স্টারের হাতে আসা পদার্থবিজ্ঞান বিষয়ের ‘গ’ সেটের বহুনির্বাচনীর প্রশ্নপত্রের সঙ্গে আসল প্রশ্নপত্রের মিল পাওয়া গেছে।

আগের বারের মতোই এই প্রশ্নপত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া যায়।

প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে গতকাল সরকার পরীক্ষা কেন্দ্র ও এর আশে-পাশে মোবাইল ফোন নিষিদ্ধ করে। কাউকে নির্দিষ্ট এলাকার মধ্যে মোবাইল ফোনসহ দেখা গেলে তাকে গ্রেফতার করার নির্দেশও দেওয়া হয়।

গত ১ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার পর থেকে প্রতিটি বিষয়ের প্রশ্নপত্র ফাঁস হওয়ার খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

৫৬ শিক্ষার্থীর হাতে ফাঁস হওয়া প্রশ্নপত্র

আমাদের স্থানীয় সংবাদদাতা জানান, চট্টগ্রাম শহরে পরীক্ষা দিতে আসা পটিয়ার আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অন্তত ৫৬ শিক্ষার্থীর কাছে উত্তরসহ পদার্থবিজ্ঞান বিষয়ের বহুনির্বাচনী প্রশ্নপত্র পাওয়া গেছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান দ্য ডেইলি স্টারকে জানান, সকাল নয়টা ২০ মিনিটের দিকে পরীক্ষা কেন্দ্রের ১৫০ গজের মধ্যে একটি বাসে বসে থাকা শিক্ষার্থীদের কাছে ফাঁস হওয়া প্রশ্নপত্র দেখা যায়।

তিনি আরো জানান, শিক্ষার্থীদের কাছ থেকে মোবাইল ফোন ও টেবলেট নিয়ে নেওয়া হয়েছে। তাদেরকে কঠোর নিরাপত্তার মধ্যে মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে পরীক্ষার দিতে দেওয়া হয়।

Comments

The Daily Star  | English

Ctg’s Tekpara slum fire guts 80 shanties

At least 80 shanties were burned down in a fire that broke out at a slum at Tekpara in Firingibazar of Chattogram city this afternoon

14m ago