খেলা

মিরপুরে সৌম্য ঝড়

ওয়ানডে বাদ, টেস্টেও মেলেনি ডাক। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে ব্যাটের ঝাঁজ দেখিয়েছিলেন। তাতে টিকে ছিল টি-টোয়েন্টি দলে জায়গা। চার-ছয়ের উৎসবে সেই জায়গা যে এমনি এমনি পোক্ত নয় তা বুঝিয়ে দিয়েছেন সৌম্য সরকার। ঝড়ো ফিফটি তোলে ফিরেছেন তিনি।
Soumya Sarkar
৩২ বলে ৫১ করে আউট হয়েছেন সৌম্য। ছবি: ফিরোজ আহমেদ

ওয়ানডে বাদ, টেস্টেও মেলেনি ডাক। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে ব্যাটের ঝাঁজ দেখিয়েছিলেন। তাতে টিকে ছিল টি-টোয়েন্টি দলে জায়গা। চার-ছয়ের উৎসবে সেই জায়গা যে এমনি এমনি পোক্ত নয় তা বুঝিয়ে দিয়েছেন সৌম্য সরকার। ঝড়ো ফিফটি তোলে ফিরেছেন তিনি। 

ত্রিদেশীয় টুর্নামেন্টের পর শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ হেরে এমনিতেই মানসিকভাবে পিছিয়ে ছিল বাংলাদেশ দল। টি-টোয়েন্টি দলে এক ঝাঁক নতুনের সঙ্গে যোগ হয় ইনজুরি। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান আগেই বাদ পড়েছিলেন। ম্যাচের আগের দিন চোটে পড়েন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত মুশফিক খেললেও ছিলেন না তামিম।

ওপেনিংয়ে আনকোরা জাকির হাসানকে নিয়ে নেমে পুরোটাই দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন সৌম্য। শিহান মধুশঙ্কাকে চার-ছয়ে শুরু। পরে ইশুরু উদানাকে টানা তিন চার আক্রমণ থেকে সরিয়েছেন। অফ স্পিনার দানুশকা গুনাথিলাকেও দেননি পাত্তা। সৌম্য ঝড়ে প্রথম ছয় ওভারেই বাংলাদেশ তুলে ফেলে ৭১ রান। ১০ রান করে অভিষিক্ত জাকির ফিরলেও থমকে যায়নি বাংলাদেশের ইনিংস। মুশফিকুর রহিমকে নিয়ে ১০ ওভারেই দলকে পার করান তিন অঙ্কের ঘর।

৩০ বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি করার পরই অবশ্য ছন্দপতন। লেগ স্পিনার জীবন মেন্ডিসকে রিভার্স সুইপ করতে গিয়ে গড়বড় হয়ে যায়। পেশিতে টান পান, বল পায়ে লাগলে এলবিডব্লিওর আউট দিয়ে দেন আম্পায়ারও। সৌম্যর ৩১ বলে ৫১ রানের ইনিংসটা থেমে যায় অনাকাঙ্খিতভাবে। টিভি রিপ্লে বলছে রিভিউ নিলে বাঁচতে পারতেন সৌম্য কিন্তু রিভিউ না নিয়ে সাপোর্ট স্টাফদের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়ে যান তিনি। 

Comments

The Daily Star  | English