খেলা

সিলেটে এতদিন না আসার আক্ষেপ হাথুরুসিংহের

সিলেটের মাঠে নেমে আর সবার মতই মুগ্ধ হয়েছেন শ্রীলঙ্কার প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও।
Sylhet International Cricket Stadium
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

চা-বাগান আর উঁচু-নিচু টিলা ঘেরা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম মুগ্ধতার পরশ বুলিয়ে দেয় প্রথম দেখাতেই। বিপিএলের সময় এই মাঠের সৌন্দর্যে মুগ্ধতার কথা জানিয়েছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। সিলেটের মাঠে নেমে আর সবার মতই মুগ্ধ হয়েছেন শ্রীলঙ্কার প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও।

এই প্রথম সিলেটে খেলতে এসেছে বাংলাদেশ-শ্রীলঙ্কা দুদলই। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষেক হয় সিলেটের। সেবার কোয়ালিফাইং রাউন্ডে এখানে ছিল না বাংলাদেশের কোন খেলা। খেলেনি বড় কোন দলও।

কোচ হিসেবে গত সাড়ে তিন বছর বাংলাদেশের দায়িত্বে ছিলেন হাথুরুসিংহে। তার সময়ে ঘরের মাঠে হয়েছে বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ। তবে কখনো সিলেটে দেওয়া হয়নি কোন খেলা। তাই হাথুরুসিংহেরও আসা হয়নি সিলেটে। প্রথমবার এসে সিলেটের মাঠ নিয়ে মুগ্ধতা আর আক্ষেপ তার কণ্ঠে,

‘এটা দারুণ গ্রাউন্ড আমি বেশ হতবাক যে এখানে গত সাড়ে তিন বছরে আমি আসিনি।’

Chandika Hathurosingh
চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: ফিরোজ আহমেদ
ঢাকায় প্রথম টি-টোয়েন্টিতে উইকেট ছিল ব্যাটিং বান্ধব। আগে ব্যাট করে ১৯৩ রান করেও জিততে পারেনি বাংলাদেশ। বিপিএলে সিলেটের উইকেটেও এসেছে বড় ইনিংস। মাঠে নামার আগে  উইকেট পরখ করে নিয়েছে শ্রীলঙ্কা।

শনিবার সকালে মাঠে এসেই দীর্ঘ সময় নিয়ে উইকেট দেখতে যান হাথুরুসিংহে। নেড়েচেড়ে তার মনে হয়েছে উইকেট এখনো পুরোপুরি প্রস্তুত না।

‘উইকেট এখনো শতভাগ প্রস্তুত নয়। আমরা কাল আবার আসব এবং দেখব কেমন হয়। এখন আমি কিছু বলতে পারছি না। ’

 

Comments

The Daily Star  | English

Iranian President Raisi feared dead as helicopter wreckage found

Iran's state television said Monday there was "no sign" of life among passengers of the helicopter which was carrying President Ebrahim Raisi and other officials

1h ago