শ্রী-হীন হয়ে পড়ল বলিউড

​দুবাইয়ের পারিবারিক এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়ে হোটেলে ফেরার পথে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ভারতের কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী। ৫৪ বছর বয়স হয়েছিল পদ্মশ্রী সম্মান ছাড়াও বহু শিরোপা পাওয়া এই অভিনেত্রীর।
প্রখ্যাত বলিউড অভিনেত্রী শ্রীদেবী
শ্রীদেবী

দুবাইয়ের পারিবারিক এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়ে হোটেলে ফেরার পথে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ভারতের কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী। ৫৪  বছর বয়স হয়েছিল পদ্মশ্রী সম্মান ছাড়াও বহু শিরোপা পাওয়া এই অভিনেত্রীর।

দুবাইয়ের বিয়ের অনুষ্ঠানের শ্রীদেবীর ছাড়াও তার স্বামী বনি কাপুর এবং মেয়ে খুশি কাপুরও উপস্থিত ছিলেন। ছিলেন শ্রীদেবীর দেবর সঞ্জয় কাপুরও। তিনিই সাংবাদিকদের প্রথম এই খবর নিশ্চিত করে বলেন, সবাই একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে দুবাই রয়েছেন। বিয়ের অনুষ্ঠান শেষে ফেরার হোটেলে ফেরার পথেই রাত ১১ টা থেকে সাড়ে ১১টার মধ্যেই এই ঘটনা ঘটে।

কাগজ-কলমে শ্রী আম্মা ইয়াঙ্গার আয়াপ্পান হলেও বিশ্বব্যাপী তাকে সবাই শ্রীদেবী নামেই চিনেছেন। ১৯৬৩ সালের ১৩ আগস্ট দক্ষিণ ভারতে জন্ম হয়েছিল তার।

মাত্র চার বছরে বয়সেই চলচ্চিত্র জগতে পা রেখেছিলেন শ্রীদেবী। ১৯৭৫ সালে তার বলিউডে যাত্রা শুরু ‘জুলি’ ছবি দিয়ে৷ ৫০ বছরে প্রায় ৩০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

হিন্দি ছাড়াও তেলেগু, তামিল, মালায়লম, কন্নড় ভাষায় বহু সুপারহিট ছবি করেছেন এই অভিনেত্রী। এর মধ্যে অন্যতম “চাঁদনি”, “লমহে”, “মিস্টার ইন্ডিয়া”, “নাগিনা” হোক বা “ইংলিশ ভিংলিশ” এবং সর্বশেষ “মম”।

Saddened by the untimely demise of noted actor Sridevi. She was a veteran of the film industry, whose long career included diverse roles and memorable performances. My thoughts are with her family and admirers in this hour of grief. May her soul rest in peace: PM @narendramodi

শ্রীদেবীর মৃত্যুতে শোকাচ্ছন্ন ভারতের চলচ্চিত্র অঙ্গন। বলিউড থেকে টালিউড সর্বত্র শ্রী-হীন। সুপারস্টার অমিতাভ বচ্চন, হেমামালিনী থেকে শুরু করে হালের শাহরুখ খান, আমির খান, দীপিকা পাড়ুকোন থেকে হেন তারকা নেই যার টুইটে শোকের ছায়া পড়েনি।

Just woke up to the terrible news of Sridevi passing. My heart goes out to her family. The world has lost a very talented person who left behind a huge legacy in film. #RIPSridevi

টালিউডের সুপার হিরো প্রসেনজিৎ, পরিচালক কৌশিক সেন সহ অনেকেই প্রতিক্রিয়া জানিয়েছেন টেলিফোনে।

এদিকে শেষ খবরে জানা গিয়েছে, শেষকৃত্যানুষ্ঠানের জন্য মরদেহ মুম্বাইয়ের নিয়ে আসা হচ্ছে।

Comments

The Daily Star  | English
Rapidly falling groundwater level raises fear for freshwater crisis, land subsidence; geoscientists decry lack of scientific governance of water

Dhaka stares down the barrel of water

Once widely abundant, the freshwater for Dhaka dwellers continues to deplete at a dramatic rate and may disappear far below the ground.

11h ago