জাফর ইকবাল শঙ্কামুক্ত

সিলেটে নিজ ক্যাম্পাসে ছুরিকাঘাতে আহত অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় আনা হয়ছে।
Zafar Iqbal stabbed
ছবি: শেখ নাসির

সিলেটে নিজ ক্যাম্পাসে ছুরিকাঘাতে আহত অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় আনা হয়ছে।

সিলেট ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল হক জানিয়েছেন, জাফর ইকবালের মাথার তিন জায়গায় ও বাম হাতে আঘাত করা হয়েছে। তাকে ২৭টি সেলাই দিতে হয়েছে। তবে তিনি এখন আশঙ্কামুক্ত।

সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া দ্য ডেইলি স্টারকে জাফর ইকবালকে ঢাকায় আনার খবর নিশ্চিত করে জানান, উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে এয়ার এম্বুলেন্সে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে আসা হচ্ছে।

পুলিশ কমিশনার আরও জানান, এখনো হামলাকারীর পরিচয়  জানা যায়নি। হামলার পর তাকে ধরে ফেলে শিক্ষার্থীরা গণপিটুনি দেওয়ায় তারও চিকিৎসা চলছে। কিছুটা সুস্থ হলে হামলাকারীকে জিজ্ঞাসাবাদ করা হবে।

আজ (শনিবার) বিকেল সাড়ে ৫টার সময় নিজ ক্যাম্পাস শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হামলার শিকার হন এই শিক্ষক।

প্রত্যক্ষদর্শীর বরাতে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে একটি অনুষ্ঠান শেষে বেরিয়ে আইসিটি ভবনে আসার সময় পেছন দিক থেকে তার মাথায় আঘাত করে এক দুর্বৃত্ত। সেখানে উপস্থিত থাকা পুলিশ ও শিক্ষার্থীরা হামলাকারীকে করে ফেলে। পরে শিক্ষার্থীরা তাকে গণপিটুনি দেয়। এখনো হামলাকারীর পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

জাফর ইকবালকে হামলাকারী যুবক
জাফর ইকবালকে হামলাকারী যুবক পরে গণপিটুনির শিকার হয়
হামলাস্থল থেকে উদ্ধার করে আহত জনপ্রিয় এই লেখককে তাৎক্ষণিকভাবে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে জাফর ইকবালের উপর হামলার ঘটনায় শাবিপ্রবি ক্যাম্পাস ও ঢাকার শাহবাগে বিক্ষোভ মিছিলের খবর পাওয়া গেছে।

অধ্যাপক জাফর ইকবাল বেশ কয়েকবার উগ্রবাদীদের কাছ থেকে হুমকি পেয়েছেন। তার নিরাপত্তায় সার্বক্ষণিক পুলিশ প্রহরা থাকত। শনিবার পুলিশ প্রহরার মধ্যেই এই হামলা হয়।

Comments

The Daily Star  | English

8 killed as gunmen attack churches, synagogues in Russia

Gunmen on Sunday attacked synagogues and churches in Russia's North Caucasus region of Dagestan, killing a priest, six police officers, and a member of the national guard, security officials said

5h ago