শীর্ষ খবর

জাফর ইকবাল শঙ্কামুক্ত: আইএসপিআর

ছুরিকাঘাতে আহত লেখক ও অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের শারীরিক অবস্থা শঙ্কামুক্ত বলে আন্তবাহিনী জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়েছে। তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন।
জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবাল
মুহম্মদ জাফর ইকবাল। ফাইল ছবি

ছুরিকাঘাতে আহত লেখক ও অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের শারীরিক অবস্থা শঙ্কামুক্ত বলে আন্তবাহিনী জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়েছে। তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন।

আইএসপিআর-এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রাশেদুল হাসান গতকাল রাত ১টা ৪৯ মিনিটে এক বার্তায় জানান, জাফর ইকবাল এখন শঙ্কামুক্ত রয়েছেন। স্বাস্থ্য পরীক্ষার পর আজ বেলা ১১টায় তার বিষয়ে সবশেষ তথ্য গণমাধ্যমকে জানানো হবে।

গতকাল বিকালে সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক যুবকের ছুরিকাঘাতে জাফর ইকবাল আহত হন। রক্তাক্ত অবস্থায় তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে এয়ার এম্বুলেন্সে করে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে আসা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বিকাল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে রোবোটিক প্রতিযোগিতার একটি অনুষ্ঠান শেষে আইসিটি ভবনে আসার সময় পেছন দিক থেকে তার মাথায় আঘাত করে এক দুর্বৃত্ত। সেখানে থাকা পুলিশ ও শিক্ষার্থীরা হামলাকারীকে ধরে ফেলে। পরে শিক্ষার্থীরা তাকে গণপিটুনি দিয়ে আইন প্রয়োগকারী বাহিনীর হাতে তুলে দেন।

এদিকে জাফর ইকবালের উপর হামলার ঘটনায় শাবিপ্রবি ক্যাম্পাস ও ঢাকার শাহবাগে বিক্ষোভ মিছিল হয়েছে।

অধ্যাপক জাফর ইকবাল বেশ কয়েকবার উগ্রবাদীদের কাছ থেকে হুমকি পেয়েছেন। তার নিরাপত্তায় সার্বক্ষণিক পুলিশ প্রহরা থাকত। শনিবার পুলিশ প্রহরার মধ্যেই এই হামলা হয়।

Comments

The Daily Star  | English
Sheikh Hasina's Sylhet rally on December 20

Hasina likely to kick off AL campaign with Sylhet rally on Dec 20: Quader

Prime Minister Sheikh Hasina, also the president of the ruling Awami League, will formally kick off the election campaign of the ruling party from a rally in Sylhet likely to be held on December 20.

3h ago