রটনার উল্টো ঘটনা ঘটিয়ে দিলেন রাজ-শুভশ্রী

অনেক রটনা-ঘটনা কম ঘটেনি এই সম্পর্ক নিয়ে। তবুও রূপালি পর্দার মতো প্রকাশ্যে আসেনি অনেক কিছুই। গতকাল (৬ মার্চ) দিনজুড়ে যা ঘটল তাতে টালিপাড়ার মতো গোটা বাংলা চলচ্চিত্র মহলে ‘রা’ পড়ে যায়। ঘটনা-রটনার উল্টো ছবি দেখলো বাংলার চলচ্চিত্র-প্রেমী মানুষ।
Raj and Shubhasree
চিত্রপরিচালক রাজ চক্রবর্তী এবং অভিনেত্রী শুভশ্রী। ছবি: সংগৃহীত

অনেক রটনা-ঘটনা কম ঘটেনি এই সম্পর্ক নিয়ে। তবুও রূপালি পর্দার মতো প্রকাশ্যে আসেনি অনেক কিছুই। গতকাল (৬ মার্চ) দিনজুড়ে যা ঘটল তাতে টালিপাড়ার মতো গোটা বাংলা চলচ্চিত্র মহলে ‘রা’ পড়ে যায়। ঘটনা-রটনার উল্টো ছবি দেখলো বাংলার চলচ্চিত্র-প্রেমী মানুষ।

না, আর দীর্ঘ করা যাচ্ছে না আলোচিত এই জুটির বিয়ের খবরের ভূমিকা নিয়ে। কেননা, বিয়েটি যখন দুই বাংলার জনপ্রিয় তারকা শুভশ্রী-রাজের, তখন এক কথায় লিখে দেওয়াই ভালো যে, বিয়ের পিঁড়িতে বসার সরকারি কাজ সেরে ফেললেন টালিগঞ্জের সবচেয়ে ব্যস্ত অভিনেত্রী শুভশ্রী ও পরিচালক রাজ চক্রবর্তী।

রাজ-শুভশ্রীর বিয়ের খবরটি অনেকটা ‘কে আগে’ ডিম না মুরগির মতো বিতর্ক। এই খবরে শুভশ্রী আগে থাকবেন নাকি রাজ চক্রবর্তী। কারণ, পরিচালক হিসেবে যেমন সেরার সেরা রাজ চক্রবর্তী, তেমনই অভিনেত্রী হিসেবে তুমুল জনপ্রিয়তা রয়েছে শুভশ্রীর। ফলত, পরিচালক কিংবা কুশীলব দুই ক্ষেত্রেই দুই সেরার সাত পাকে বাঁধা পড়ার খবর যে দিক থেকেই দেখা যাক, সেটিই ব্যাকরণগত ভাবেই শুদ্ধ হবে।

এই দুজনের বিয়ের আগে গত এক-দেড় বছর ধরে যে পরিমাণ গুঞ্জন রটেছে সেখানে ওই রটনার মধ্যে যদি এক বিন্দুও সত্য থাকতো তবে গতকাল আলোচিত এই জুটির বিয়ের রেজিস্ট্রিটিই হতো না।

রাজের সঙ্গে আরেক অভিনেত্রী মিমির প্রেমের সম্পর্ক নিয়ে কলকাতার মিডিয়ায় ধারাবাহিক খবর প্রকাশিত হয়েছে গত বছরের শেষ সপ্তাহ পর্যন্ত। একদিকে যখন মিমি-রাজের গভীর সম্পর্কের খবর প্রকাশিত হচ্ছে, অন্যদিকে রাজ-শুভশ্রীর সঙ্গে সম্পর্কের অবনতির পরিণামে বিশাদগ্রস্ত শুভশ্রী নাকি তাঁর কলকাতার ফ্ল্যাটবাড়ি বিক্রি করে অন্যত্র চলে যাওয়ার কথা ভাবছেন- এমন খবরও শিরোনাম হিসেবে জায়গা পেয়েছে পত্রপত্রিকায়।

কিন্তু, এসব রটনাকে তুড়ি মেরে গতকাল সকালে কলকাতায় ঘনিষ্ঠ এক বন্ধুর বাড়িতে বিয়ের রেজিস্ট্রি সেরে ফেলেন এই তারকা জুটি। রাতে দক্ষিণ কলকাতার ৬ বালিগঞ্জ প্লেসে দুই পক্ষের পরিবার ও একদম ঘনিষ্ঠ ৫৮ জনের সঙ্গে নৈশভোজ পর্বের আগে ‘আংটি বদল’ করে টুইট করেন শুভশ্রী-রাজ।

আগামী ১১ মে সামাজিকভাবে বিয়ের অনুষ্ঠান হবে রাজ চক্রবর্তীর শ্বশুর বাড়ি বর্ধমানের রাজবাড়িতে।

আংটি বদলের পার্টির সময় রাজ চক্রবর্তী তাঁর ঘনিষ্ঠদের জানিয়েছেন, অনেক কিছু রটেছে তাঁদের সম্পর্ক নিয়ে। মানুষের জীবনে কতো কিছুই তো ঘটে- আবার মানুষ তা ভুলেও যায়। জীবনই তো জীবনের রাস্তা তৈরি করে।

টালিপাড়ার জনশ্রুতি, রাজের সঙ্গে প্রেমের সম্পর্ক জড়ানোর প্রথম শর্ত ছিলো তাঁকে বিয়ে করতে হবে। শুভশ্রীর সেই শর্ত মেনেই বছর চারেক আগে তাঁদের সঙ্গে সেই প্রেমের সম্পর্ক তৈরি হয়। কিন্তু মাঝখানে অনুপ্রবেশের ফলে বিতর্ক তৈরি হয়। রাজ-শুভশ্রীর এই সম্পর্কে জড়িয়ে পড়েন আরেক জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। তবে জনশ্রুত যা-ই থাক না কেন, বাস্তবে তাঁর জীবনে রটনার উল্টো ছবি তৈরি করে প্রদর্শন করলেন পরিচালক রাজ চক্রবর্তী। জীবনের নতুন এই চলচ্চিত্রে অভিনেতা রাজের বিপরীতে অভিনেত্রী শুভশ্রী স্ত্রীর ভূমিকায় থাকবেন আমৃত্যু- এটিই প্রত্যাশা করছেন তাঁদের ঘনিষ্ঠরা।

Comments

The Daily Star  | English

President, PM greet countrymen on eve of Buddha Purnima

Buddha Purnima, the largest religious festival of the Buddhist community, will be observed tomorrow across the country

23m ago