পূজা চেরি এখন পরিপূর্ণ নায়িকা

প্রথম মুক্তিপ্রাপ্ত ‘নূরজাহান’ ছবিতে অভিনয় করে বাজিমাত করেছেন পূজা চেরি। তার অভিনয় প্রশংসিত হচ্ছে চারদিকে। নতুন প্রজন্মের নায়িকাদের মধ্যে সম্ভাবনাময়ী একটি নাম এখন পূজা। একসময় নায়িকাদের ছোটবেলার চরিত্রে অভিনয় করেছেন। এখন নিজেই পরিপূর্ণ নায়িকা।
পূজা চেরি
পূজা চেরি; ছবি: শাহরিয়ার কবির হিমেল

প্রথম মুক্তিপ্রাপ্ত ‘নূরজাহান’ ছবিতে অভিনয় করে বাজিমাত করেছেন পূজা চেরি। তার অভিনয় প্রশংসিত হচ্ছে চারদিকে। নতুন প্রজন্মের নায়িকাদের মধ্যে সম্ভাবনাময়ী একটি নাম এখন পূজা। একসময় নায়িকাদের ছোটবেলার চরিত্রে অভিনয় করেছেন। এখন নিজেই পরিপূর্ণ নায়িকা। আগামী বৈশাখে মুক্তি পাবে তার আলোচিত ছবি ‘পোড়ামন-২’। শ্যুটিং শুরু হয়েছে যৌথ প্রযোজিত ‘প্রেম আমার-২’এর। ছবি মুক্তির পর দ্য ডেইলি স্টার অফিসে এক আড্ডায় জানালেন তার সদ্য ভালোলাগার অনেক কথা। 

আনন্দধারা : ‘নূরজাহান’ মুক্তির পর কেমন সাড়া পাচ্ছেন?

পূজা চেরি : যারা নূরজাহান ছবিটা দেখেছেন, তাদের কাছ থেকে অনেক প্রশংসা পাচ্ছি। আমাকে অনুপ্রাণিত করছে তাদের সেসব কথা। প্রথম ছবি নিয়ে মানুষের এতটা ভালোবাসা পাব ভাবিনি। তাদের কথা শুনে মানুষ আরো বেশি সিনেমা হলে যাচ্ছে। দেখা যাক সামনে কী হয়।

আনন্দধারা : অনেকে বলছে নূরজাহান ছবিটা পূজারই।

পূজা চেরি : দর্শকরা আমাকে ভালোবেসে এমনটা বলছে। যারা ছবিটা দেখছে তারাই বলছে এটা পূজারই ছবি। এটা আমার জন্য অনেক বড় একটা পাওয়া।

আনন্দধারা : আগে বিজ্ঞাপনের মডেল হিসেবে চিনত, এখন সিনেমার নায়িকা হিসেবে চিনছে। কেমন লাগছে বিষয়টা?

পূজা চেরি : ছোটবেলায় কাজ করেছি সেটার মজা আলাদা। ভালোবাসার রং, তবুও ভালোবাসি, অগ্নি ছবিতে ছোটবেলার চরিত্রে অভিনয় করেছি। সেটার সময় খুব কম থাকত। ‘নূরজাহান’ ছবিতে পুরোটাই আমি। গল্পটাকে টেনে নিতে হয়েছে আমাকে আর ছবির নায়ককে। একটু তো অন্যরকম লাগছেই।

আনন্দধারা : দর্শকরা কীভাবে গ্রহণ করেছে?

পূজা চেরি : দারুণভাবে গ্রহণ করেছে নায়িকা হিসেবে। একজন নায়িকা হতে যে যে গুণ লাগে, তার সবটাই নাকি আমার মধ্যে রয়েছে- এমন বলছে। এখন জানি না বাকিটা কী হবে। তবে আমি মনপ্রাণ দিয়ে কাজটা করেছি। আমার অভিনয়ের প্রশংসা সব থেকে বেশি পেয়েছি মানুষের কাছ থেকে। খুব ন্যাচারাল অভিনয় নাকি করেছি। অনেকে তাদের মুগ্ধতার কথা ফেসবুকে, মুঠোফোনে, সরাসরি বলেছে। প্রথম প্রথম একটু ভয় ছিল আমি কী পারব? এখন মনে হলো পেরেছি। দর্শকদের কাছে আমি ঋণী। 

পূজা চেরি; ছবি: শাহরিয়ার কবির হিমেল

আনন্দধারা : আগামীতে নতুন কী ছবি আসছে, ব্যস্ততা কী নিয়ে?

পূজা চেরি : আগামীতে কলকাতার খ্যাতিমান পরিচালক রাজ চক্রবর্তীর ‘প্রেম আমার-২’ নামে ছবিটা করছি। এছাড়া রায়হান রাফির পরিচালনায় ‘পোড়ামন-২’ আসছে। আমার সঙ্গে রয়েছেন সিয়াম। ছবিটার পোস্টার অনেক আলোচিত হয়েছে। অনেকে ছবিটা দেখার জন্য মুখিয়ে রয়েছেন।

আনন্দধারা : অনেকে বলছেন, জাজ মাল্টিমিডিয়া মাহিয়া মাহির পর আরেকজন ভালো নায়িকা উপহার দিল। বিষয়টা কেমন লাগছে?

পূজা চেরি : আমার অভিনয় সবার ভালো লেগেছে। আমার অভিনয়ের প্রশংসা করছে সবাই। আমি ভালো অভিনয় করতে চাই। ভালো আভিনয় শিল্পী হতে চাই। দর্শকদের মনে জায়গা করে নিতে চাই। আমি নায়িকা হতে চাই না, অভিনয় শিল্পী হতে চাই।

আনন্দধারা : আপনি সুচিত্রা সেনের এত ভক্ত কেন?

পূজা চেরি : তার ন্যাচারাল অভিনয় আমাকে মুগ্ধ করে। তার চোখের অভিনয়ের মুগ্ধতা আমাকে ছুঁয়ে যায়। অভিনয়ে চোখের বড় একটা ভূমিকা থাকে। এছাড়া ববিতা ম্যাডাম, কবরী ম্যাডাম, শাবনূর ম্যাডামের ভীষণ ভক্ত আমি।

 আনন্দধারা : এটুকু পথ আসার পেছনে কাদের অবদান সবচেয়ে বেশি?

পূজা চেরি : আমার মা ঝর্ণা রায় আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেছে। পুরো পরিবার, আমার ভাই, বাবা সবাই। জাজ মাল্টিমিডিয়ার আবদুল আজিজ স্যার, তার মেয়ে। তাদের কাছে আমি ঋণী। তাদের কারণেই নায়িকা হতে পেরেছি।

আনন্দধারা : আপনার একটা সিক্রেটস বলেন?

পূজা চেরি : আমি কবিতা লিখি, এটা কেউ জানে না এখন পর্যন্ত। সবসময় কবিতা লিখি। ফেসবুকে, ডায়েরিতে লিখি প্রতিনিয়ত। এটাই আমার সিক্রেট।

Comments

The Daily Star  | English

Cyclone Remal makes landfall

The eye of the cyclonic storm is scheduled to cross Bangladesh between 12:00-1:00am after which the cyclone is expected to weaken

22m ago