খালেদার জামিন রবিবার পর্যন্ত স্থগিত

দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন আগামী রবিবার পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ।
খালেদা জিয়ার জামিন স্থগিত
খালেদা জিয়া। ফাইল ছবি

দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন আগামী রবিবার পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ।

জামিন স্থগিত করতে সরকার দুর্নীতি দমন কমিশনের পৃথক আবেদনের প্রেক্ষিতে আজ বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এই আদেশ দেন। এই সময়ের মধ্যে খালেদার জামিন চ্যালেঞ্জ করে দুদক ও সরকার পক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে বলেছেন আপিল বিভাগ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে গত সোমবার হাইকোর্ট চার মাসের জামিন দেন। এ আদেশ স্থগিত চেয়ে গতকাল মঙ্গলবার দুদক ও রাষ্ট্রপক্ষ পৃথক আবেদন করে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছর এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ মামলার অন্য চার আসামীকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন ঢাকার একটি বিশেষ জজ আদালত। ছয় আসামির সবাইকে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। রায় ঘোষণার পর থেকে নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন খালেদা জিয়া।

এতিমদের সাহায্যের জন্য বিদেশি একটি ব্যাংকের মাধ্যমে অনুদান হিসেবে আসা দুই কোটি ১০ লাখ টাকা তছরুপের অভিযোগে ২০০৮ সালের জুলাই মাসে দুর্নীতি দমন কমিশন ঢাকার রমনা থানায় খালেদা জিয়াসহ ছয় জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছিল।

Comments

The Daily Star  | English

Home minister says it's a planned murder

Three Bangladeshis arrested; police yet to find his body

1h ago