শীর্ষ খবর

ঢাকা থেকে ৭ সদস্যের মেডিকেল টিম গেল কাঠমান্ডু

কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় সহায়তা করতে ঢাকা থেকে সাত সদস্যের বিশেষজ্ঞ ডাক্তারদের একটি দল নেপালে গেছেন।
নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে সোমবার ইউএস-বাংলা এয়ারওয়েজের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার পর ফায়ার সার্ভিস ও দেশটির সেনাবাহিনী হতাহতদের উদ্ধার করে। ছবি: সংগৃহীত

কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় সহায়তা করতে ঢাকা থেকে সাত সদস্যের বিশেষজ্ঞ ডাক্তারদের একটি দল নেপালে গেছেন।

আজ সকাল ১১টায় তারা কাঠমান্ডুর উদ্দেশে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছেন। বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক এএইচএম এনায়েত হোসেন দ্য ডেইলি স্টারকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, মেডিকেল দলটিতে দুজন করে অর্থোপেডিক বিশেষজ্ঞ, বার্ন বিশেষজ্ঞ, এনেসথেসিওলোজিস্ট ও একজন ফরেনসিক বিশেষজ্ঞ রয়েছেন। এছাড়াও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ড. আবুল কালাম আজাদ নিজেও পরিস্থিতি পর্যবেক্ষণে কাঠমান্ডু যাবেন। এখন তিনি ভারতের দিল্লিতে অবস্থান করছেন।

গত সোমবার ঢাকা থেকে কাঠমান্ডুগামী ইউএস-বাংলা এয়ারলাইনসের বিএস২১১ ফ্লাইট অবতরণের সময় বিমানবন্দরের পাশে বিধ্বস্ত হয়। উড়োজাহাজটিতে থাকা ৭১ জনের মধ্যে ৫১ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে অন্তত ২৬ জন বাংলাদেশি নিহত হয়েছেন। আহত ৯ জন বাংলাদেশিকে কাঠমান্ডুর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আর একজনকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হয়েছে।

নিহতদের স্মরণে আজ শোক পালন করছে বাংলাদেশ।

Comments

The Daily Star  | English
Lightning strikes claim 7 lives

Lightning strikes claim 7 lives in 4 districts

At least seven people died and nine others were injured in lightning strikes in Rangamati, Sylhet, Khagrachhari, and Cox’s Bazar districts today

1h ago