২৩ বাংলাদেশির জানাজায় থাকবেন প্রধানমন্ত্রী

​নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত বাংলাদেশিদের মধ্যে ২৩ জনের জানাজায় আজ উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
কাঠমান্ডুতে নিহত বাংলাদেশি ২৩ জনের জানাজা হবে ঢাকার আর্মি স্টেডিয়ামে। ছবি: তুহিন শুভ্র অধিকারী

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত বাংলাদেশিদের মধ্যে ২৩ জনের জানাজায় আজ উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওই দুর্ঘটনায় নিহত ২৮ বাংলাদেশির মধ্যে ২৩ জনের লাশ সনাক্ত হয়েছে। আজ কাঠমান্ডুতে বাংলাদেশ মিশনে সকাল ৯টা থেকে ১০টার মধ্যে তাদের প্রথম জানাজা হয়। লাশগুলো ঢাকায় আনার পর আজ বিকাল ৪টায় আর্মি স্টেডিয়ামে নেওয়া হবে। সেখানে দ্বিতীয় জানাজায় প্রধানমন্ত্রী উপস্থিত থাকবেন বলে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এক বার্তায় জানানো হয়েছে।

লাশের সাথে আজ তাদের স্বজনরাও কাঠমান্ডু থেকে দেশে ফিরবেন।

কাঠমান্ডুতে আজ সকালে বাংলাদেশের কূটনৈতিক মিশনে ২৩ বাংলাদেশির জানাজা অনুষ্ঠিত হয়। ছবি: সংগৃহীত

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের জেনারেল ম্যানেজার রাজকুমার ছেত্রি দ্য ডেইলি স্টারকে বলেন, ইউএস-বাংলা ও বাংলাদেশ বিমানের দুটি পৃথক ফ্লাইটে লাশ ও তাদের স্বজনদের ঢাকায় নিয়ে আসা হবে। আজ দুপুর ১টা ৩৫ মিনিটে উড়োজাহাজ দুটি কাঠমান্ডুতে পৌঁছাবে। 

আইএসপিআর থেকে জানানো হয়, বিকাল ৩টায় লাশবাহী উড়োজাহাজ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এর পর জানাজার জন্য লাশ আর্মি স্টেডিয়ামে নেওয়া হবে।

গত ১২ মার্চ ঢাকা থেকে ৭১ জন আরোহী নিয়ে ইউএস-বাংলার ফ্লাইট বিএস২১১ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়। এই দুর্ঘটনায় নিহত ৫১ জনের মধ্যে ২৮ জন বাংলাদেশি নাগরিক।

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

2h ago