ডিএনএ পরীক্ষায় ৫ মরদেহের পরিচয় নিশ্চিত হবে এ সপ্তাহেই

​কাঠমান্ডুতে বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারওয়েজের নিহতদের মধ্যে যে পাঁচ জনের মরদেহ সনাক্ত করা সম্ভব হয়নি ডিএনএ পরীক্ষার মাধ্যমে আগামী দুই থেকে তিন দিনেই তাদের পরিচয় জানা যাবে।
সারিবদ্ধভাবে রাখা ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় নিহতদের লাশ। ছবি: এএফপি

কাঠমান্ডুতে বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারওয়েজের নিহতদের মধ্যে যে পাঁচ জনের মরদেহ সনাক্ত করা সম্ভব হয়নি ডিএনএ পরীক্ষার মাধ্যমে আগামী দুই থেকে তিন দিনেই তাদের পরিচয় জানা যাবে।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের জেনারেল ম্যানেজার আজ সকালে দ্য ডেইলি স্টারকে বলেন, পাঁচটি মরদেহের মধ্যে বাংলাদেশের তিন জন ও নেপালের দুজন। তিনি জানান, ডিএনএ পরীক্ষার মাধ্যমে এই পাঁচটি মরদেহের পরিচয় নিশ্চিত হতে আরো দু-তিন দিন সময় লাগবে। এর পরই মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ৭১ জন আরোহী নিয়ে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ অবতরণের সময় বিধ্বস্ত হলে বৈমানিক এবং উড়োজাহাজকর্মীসহ ৫১ জনের মৃত্যু হয়। এদের মধ্যে গতকাল ২৩ জন বাংলাদেশির লাশ ঢাকায় এসে পৌঁছেছে। আর্মি স্টেডিয়ামে দ্বিতীয় জানাজার পর স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

Comments

The Daily Star  | English

Student politics, Buet and ‘Smart Bangladesh’

General students of Buet have been vehemently opposing the reintroduction of student politics on their campus, the reasons for which are powerful, painful, and obvious.

1h ago