চাঁদের সেঞ্চুরিতে জিতল শেখ জামাল

শিরোপার দৌঁড়ে বেশ ভালোভাবেই ছিল লিজেন্ড অব রূপগঞ্জ। সুপার লিগের প্রথম ম্যাচে গড়তে পেরেছিল লড়াইয়ের পূঁজি। তবে ভারতীয় উন্মুক্ত চাঁদের সেঞ্চুরিতে সহজেই তাদের হারিয়ে দিয়েছে শেখ জামাল ধানমন্ডি।
Unmukt Chand
১২৭ রান করে ম্যাচ সেরা চাঁদ

শিরোপার দৌঁড়ে বেশ ভালোভাবেই ছিল লিজেন্ড অব রূপগঞ্জ। সুপার লিগের প্রথম ম্যাচে গড়তে পেরেছিল লড়াইয়ের পূঁজি। তবে ভারতীয় উন্মুক্ত চাঁদের সেঞ্চুরিতে সহজেই তাদের হারিয়ে দিয়েছে শেখ জামাল ধানমন্ডি।

বিকেএসপিতে টস জিতেছিল লিজেন্ড অব রূপগঞ্জই। আগে ব্যাটিং নিয়ে অধিনায়ক নাঈম ইসলাম করেন হাফ সেঞ্চুরি।   মিডিয়াম পেসার রবিউল হকের ৫ উইকেটে বারবার খেই হারায় রূপগঞ্জ। চল্লিশের আশেপাশে রান করে আউট হন তিনজন। তাতে ৯ উইকেটে ২৬০ রান করে  রূপগঞ্জ। চাঁদের ১২৭ রানের ইনিংস দুই ওভার আগেই সেই রান টপকে যায় শেখ জামাল।

২৬১ রানের লক্ষ্যে ১১ রানেই সৈকত আলিকে হারায় শেখ জামাল। কিন্তু দ্বিতীয় উইকেটে ১৫০ রানের জুটিতে উন্মুক্ত চাঁদ ও রাকিন আহমেদ। ৫২ রান করে রাকিন আউটের পর তানবীর হায়দারকে নিয়ে গড়ে চাঁদের আরেক জুটি। ৬০ রানের ওই জুটির পর দলকে জয়ের কাছে নিয়ে ফেরেন চাঁদ। এই ডানহাতি ব্যাটসম্যান ১৩৩ বলে ১২৭ রানের ইনিংসে মেরেছে ২০টি চার।

শেখ জামালের বাকি কাজ সেরেছেন তানবীর। ৬২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে ফেরেন তিনি। ১১ রান করে অপরাজিত ছিলেন অধিনায়ক  নুরুল হাসান সোহান।

এর আগে ফর্মে থাকা আব্দুল মজিদকে হারিয়ে বাজে শুরু পেয়েছিল রূপগঞ্জ। আরেক ওপেনার মোহাম্মদ নাইম আর অধিনায়ক নাঈম ইসলাম সামাল দেন পরিস্থিতি। ৪৩ করে নাইম আর ৫১ করে ফেরেন নাঈম। মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ৩৯ রানের ইনিংস। পরে আরেক ভারতীয় পারভেজ রসুল ৪৪ আর তুষার ইমরান ৪৮ রান করলে আড়াইশ ছাড়ায় রূপগঞ্জ।

শেখ জামালের হয়ে ৩৩ রানে ৫ উইকেট নেন রবিউল হক। এই হারে দুই থেকে টেবিলের তিনে নেমে গেছে রূপগঞ্জ। শেখ জামাল উঠে এসেছে চারে। 

 

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

5h ago