আর সময় চাওয়া হবে না এমন মুচলেকা দিতে হবে বিজিএমইএ-কে

​অবৈধ বিজিএমইএ ভবন ভাঙতে আর সময় চাওয়া হবে না এই মর্মে তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠনটিকে মুচলেকা দিতে বলেছেন সুপ্রিম কোর্ট।
BGMEA Building
বিজিএমইএ ভবন। স্টার ফাইল ফটো

অবৈধ বিজিএমইএ ভবন ভাঙতে আর সময় চাওয়া হবে না এই মর্মে তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠনটিকে মুচলেকা দিতে বলেছেন সুপ্রিম কোর্ট।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ আজ মঙ্গলবার বলেছেন, ভবন ভাঙার জন্য সময় চেয়ে করা আবেদনটি তারা বিবেচনা করবেন কিন্তু তার আগে বিজিএমইএ-কে মুচলেকা দিতে হবে।

বেগুনবাড়ি খাল ও হাতিরঝিলের ওপর অবৈধভাবে নির্মিত বিজিএমইএ ভবন ভাঙতে সুপ্রিম কোর্টে এক বছরের সময় চেয়ে আবেদন করা হয়েছিল। আজ এ ব্যাপারে আদেশ দেওয়ার দিন ধার্য ছিল। মুচলেকা দেওয়ার কথা জানিয়ে আপিল বিভাগের বেঞ্চ জানিয়েছে আজ তারা আদেশ দিবেন না।

বিজিএমইএ-এর আইনজীবী ব্যারিস্টার ইমতিয়াজ মোমিনুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, আপিল বিভাগের আবেদনের বিষয়টি তারা বিজিএমইএ কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন। আদালতে মুচলেকা দেওয়ার ব্যাপারে এখন তারাই সিদ্ধান্ত গ্রহণ করবেন।

ভবন ভাঙতে সময় চেয়ে আপিল বিভাগে করা আবেদনের উদ্ধৃতি দিয়ে ব্যারিস্টার ইমতিয়াজ বলেন, উত্তরায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ভবন নির্মাণের জন্য বিজিএমইএ-কে জমি বরাদ্দ দিয়েছে। ইতিমধ্যে সেখানে ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে।

তবে অফিস সরাতে এখনও এক বছর সময় লাগবে, যোগ করেন তিনি।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Three lakh stranded as flash flood hits 4 upazilas of Sylhet

Around three lakh people in four upazilas of Sylhet remain stranded by a flash flood triggered by heavy rain in the bordering areas and India's Meghalaya

34m ago