শীর্ষ খবর

বাংলাদেশ জয়ী হলে খুশি হই, বললেন পশ্চিমবঙ্গের মন্ত্রী

কোথায় ভারতের অর্থনীতি, আইপিএল, এতো টাকার ফোয়ারা- আর সেখানে একটা গরিব দেশের ছেলেরা নিজেদের তৈরি করে একটা ইন্টারন্যাশনাল প্লাটফর্মে খেলে আর খেলে জেতে; তখন খুব গর্বিত হই।
সোমবার সন্ধ্যায় কলকাতাস্থ বাংলাদেশ উপ দূতাবস আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য দেন পশ্চিমবঙ্গের ক্রেতা-সুরক্ষা দফতরের মন্ত্রী সাধন পাণ্ডে। ছবি: স্টার

কোথায় ভারতের অর্থনীতি, আইপিএল, এতো টাকার ফোয়ারা- আর সেখানে একটা গরিব দেশের ছেলেরা নিজেদের তৈরি করে একটা ইন্টারন্যাশনাল প্লাটফর্মে খেলে আর খেলে জেতে; তখন খুব গর্বিত হই।

৪৮তম স্বাধীনতা দিবস উপলক্ষে সোমবার রাতে কলকাতা একটি হোটেলে আয়োজিত সুধী সমাবেশে এইভাবেই বাংলাদেশের ক্রিকেট নিয়ে নিজের গর্বের কথা জানালেন পশ্চিমবঙ্গের ক্রেতা-সুরক্ষা দফতরের মন্ত্রী সাধন পাণ্ডে। তিনি বলেন, “এটা আমার একদমই ব্যক্তিগত মত যে বাংলাদেশ যখন জেতে তখন আমার যে কি ভালো লাগে সেটা বোঝাতে পারবো না।”

সোমবারের এই সুধী সমাবেশে মন্ত্রীর বক্তব্য শুনে উপস্থিত সবাই করতালি দেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, পশ্চিমবঙ্গ সরকারের অতিরিক্ত মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সহ কলকাতার বিশিষ্টজন ও বিদেশি কূটনীতিকরা।

সুধী সমাবেশে অতিরিক্ত মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ও বাংলাদেশের উন্নয়ন নিয়ে ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, ভারত বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব অকৃত্রিম এবং সেটা আরও বহুদূর এগিয়ে যাবে। এসময় তিনি মুক্তিযুদ্ধের স্মৃতিচারণও করেন। বলেন, মুক্তিযুদ্ধের সময় মাত্র ১০ বছর বয়স ছিল। কিন্তু বঙ্গবন্ধুর ভাষণ, মুক্তিযুদ্ধ সব কিছুই তার আজও মনে আছে।

অনুষ্ঠানের মূল বক্তা উপ-হাইকমিশনার তৌফিক হাসান, জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার বক্তব্য শুরু করেন। বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের তালিকায় যুক্ত হয়েছে। এটাও এমন দিন যেদিন জাতির জনকের জন্মদিন ছিল। সোনার বাংলার গড়ার লক্ষ্যে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

এদিনের সুধী সমাবেশ ও নৈশভোজের অনুষ্ঠানে বাংলাদেশের বিশিষ্ট গবেষক ও সাহিত্যিক মুনতাসীর মামুন, রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায় উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English

Three out of four people still unbanked in Bangladesh

Only 28.3 percent had an account with a bank or NBFI last year, it showed, increasing from 26.2 percent the year prior.

55m ago