ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ

শিরোপার লড়াই জমিয়ে তুলল শেখ জামাল আর রূপগঞ্জ

নিজ নিজ ম্যাচ জিতে শেখ জামাল ধানমন্ডি আর লিজেন্ড অব রূপগঞ্জ শিরোপা জেতার লড়াই জমিয়ে তুলেছে। মিরপুরে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে বৃষ্টি আইনে ৮ রানে হারায় শেখ জামাল। ফতুল্লায় রূপগঞ্জের কাছে ১২ রানে হেরেছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
রূপগঞ্জের জয়ের নায়ক নাজমুল হোসেন মিলন

নিজ নিজ ম্যাচ জিতে শেখ জামাল ধানমন্ডি আর লিজেন্ড অব রূপগঞ্জ শিরোপা জেতার লড়াই জমিয়ে তুলেছে। মিরপুরে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে বৃষ্টি আইনে ৮ রানে হারায় শেখ জামাল। ফতুল্লায় রূপগঞ্জের কাছে ১২ রানে হেরেছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।

শুক্রবার দুই ম্যাচেই ছিল জম্পেশ লড়াই। হারলে শিরোপার দৌঁড় থেকে অনেকটা পিছিয়ে পড়ত দুদলই। জিতেই পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আবাহনীর থেকে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে দুদলই।

মিরপুরে সকালে টস জিতে শেখ জামালকে ব্যাট করতে পাঠিয়েছিল গাজী গ্রুপ। টপ অর্ডারের ব্যর্থতার দিনে এদিন শেখ জামালের হিরো অলরাউন্ডার জিয়াউর রহমান। দলের চাহিদা মিটিয়ে তিনি তুলেন ঝড়। ৭৪ বলে তার ৮৬ রানের ইনিংসে ২৪৮ রানের পুঁজি পায় শেখ জামাল।  ৫৭ রানে  চার উইকেট নেন পেসার আবু হায়দার রনি।

২৪৯ রানের লক্ষ্যে নেমে ভালো শুরু পেয়েছিল গাজী গ্রুপ। ৫৩ রানের উদ্বোধনী জুটির পর রান আউটে ফেরেন ৩৬ রান করা ইমরুল কায়েস। আরেক ওপেনার জহুরুলকে ২৯ রানে থামান ইলিয়াস সানি। তবে উইকেটকিপার ব্যাটসম্যান জাকের আলি অনিক ধরে রেখেছিলেন গাজীর হাল। আসিফ আহমেদ রাতুলকে নিয়ে খেলায় রেখেছিলেন গাজীকে। ৬১ রান করা জাকেরের আউটের পর খেই হারায় গাজী। ৪৭ ওভারে ৭ উইকেটে ২১৭ রানে যেতে নামে বৃষ্টি। ডি/এল মেথডে হিসেব নিকেশে তখন ৮ রান পিছিয়ে মোহাম্মদ সালাউদ্দিনের শিষ্যরা।

ফতুল্লায় টস জিতে রূপগঞ্জকে ব্যাট করতে পাঠিয়ে দারুণ চেপে ধরেছিল খেলাঘরের বোলাররা। ১২৬ রানে ৭ উইকেট তুলে ম্যাচের লাগামো নিয়ে ফেলেছিল তারা। মুশফিকুর রহিমদের ব্যর্থতার দিনে রূপগঞ্জের হাল ধরেন নাজমুল হোসেন মিলন। তার ৬৬ বলে ৬৩ রানের ইনিংসে লড়াইয়ের পূঁজি পায় রূপগঞ্জ। ৫০ ওভারে ৮ উইকেটে ২১৬ রানে থামে তারা।

জবাবে ওপেনার মাহিদুল ইসলাম অঙ্কন আর মিডল অর্ডারে মোহাম্মদ নাজিমউদ্দিনের ব্যাটে ম্যাচ জেতার পথে ছিল খেলাঘর। হুট করে নামা ব্যাটিং ধসে খেই হারিয়ে ২০৪ রানে গুটিয়ে যায় তারা। ৭৭ রান করেন অঙ্কন, নাজিমউদ্দিনের ব্যাট থেকে আসে ৪৫ রান।

রূপগঞ্জের আসিফ হাসান, পারভেজ রসুল, মোশাররফ হোসেন ও সৈয়দ রাসেল ২টি করে উইকেট পান।

এই ম্যাচে জিতে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান ধরে রেখেছে রূপগঞ্জ। সমান ১৮ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে তিনে শেখ জামাল।

Comments

The Daily Star  | English

Metro rail operations halted due to problems in power service

Metro rail operations remained suspended since this morning due to problems in power service, causing serious sufferings to the passengers, particularly the office goers

18m ago