খেলা

হেরেই শেষ করল শেখ জামাল

লিগ শিরোপা জিততে খেলাঘরকে হারাতেই হতো শেখ জামালের। সেই সঙ্গে আরেক ম্যাচে আবাহনী হেরে গেলে তারাই হয়ে যেত চ্যাম্পিয়ন। তবে ব্যাটিং ব্যর্থতায় সব সমীকরণের বাইরে চলে যায় নুরুল হাসান সোহানের দল।
Nazmul Islam Opu
দল হারলেও ম্যাচ সেরা নাজমুল ইসলাম অপু

লিগ শিরোপা জিততে খেলাঘরকে হারাতেই হতো শেখ জামালের। সেই সঙ্গে আরেক ম্যাচে আবাহনী হেরে গেলে তারাই হয়ে যেত চ্যাম্পিয়ন। তবে ব্যাটিং ব্যর্থতায় সব সমীকরণের বাইরে চলে যায় নুরুল হাসান সোহানের দল।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডিকে মাত্র ১৬০ রানে গুটিয়ে দেয় খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। পরে ৭৯ বল হাতে রেখেই ৪ উইকেট জিতে লিগ শেষ করে খেলাঘর।

মিরপুরে মন্থর পিচে শেখ জামালকে আগে ব্যাট করতে পাঠিয়ে চেপে ধরে খেলাঘরের স্পিনাররা। ৪৪ রানেই তুলে নেয় চার উইকেট। অধিনায়ক নুরুল হাসান সোহানের ৪৭ রানে কিছুটা খেলায় ফিরেছিল শেখ জামাল। অশোক মানারিয়ার বলে বাজে শটে সোহান ফিরলে ভেঙে পড়ে জামালের ইনিংসও।

১৬১ রানের মামুলি লক্ষ্য তাড়ায় শুরুতে বিপদে পড়েছিল খেলাঘর।নাজমুল ইসলাম অপুর স্পিনে ৩২ রানে ৪ উইকেট খুইয়ে ধুঁকতে থাকা দলকে উদ্ধার করেন অধিনায়ক মোহাম্মদ নাজিমউদ্দিন। রাফসান আল মাহমুদকে নিয়ে ১০৮ রানের বড় জুটিতে শেখ জামালের ক্ষীণ আশা শেষ করে দেন তিনি। ৬১ রান করে নাজিমউদ্দিন ও ৪৬ রান করে রাফসান আউট হলেও বিপদ বাড়েনি তাদের। বাকি কাজটা শেষ করে দেন আনজুম আহমেদ ও মাসুম খান। ম্যাচ হারলেও ৩২ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছে নাজমুল। ১৬ ম্যাচ থেকে সমান ২০ পয়েন্ট শেখ জামাল ও রূপগঞ্জের। তবে হেড টু হেডে এগিয়ে থাকায় রানার্সআপ হয়েছে শেখ জামাল।

গাজী গ্রুপ ক্রিকেটার্স- প্রাইম দোলেশ্বর

ফতুল্লায় নিয়ম রক্ষার ম্যাচে গাজী গ্রুপকে মাত্র ৯৫ রানে অলআউট করে দেয় প্রাইম দোলেশ্বর। এবারের লিগে এটাই দলীয় সর্বনিম্ন সংগ্রহ। ৯৬ রান তাড়া করতে নেমেও কম হ্যাপা পোহাতে হয়নি দোলেশ্বরকে। ৮ রানে ৩ উইকেট হারিয়ে শঙ্কায় পড়া দলের তরী ভেড়ে ফজলে মাহমুদ, আবু সায়েম ও শরিফুল্লাহর ব্যাটে। এই হারে গতবারের চ্যাম্পিয়ন গাজী গ্রুপ পয়েন্ট টেবিলের ছয় নম্বরে থেকে লিগ শেষ করল।

Comments

The Daily Star  | English

Cyclones now last longer at sea, on land

Remal was part of a new trend of cyclones that take their time before making landfall, are slow-moving, and cause significant downpours, flooding coastal areas and cities. 

2h ago