কোনো কোটা থাকবে না, প্রধানমন্ত্রীর বরাতে ছাত্রলীগ

​সরকারি চাকরিতে সব ধরনের কোটা বাতিল হতে চলেছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাত দিয়ে জানিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্য
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যের সামনে জাতীয় পতাকা হাতে এক আন্দোলনকারী। ছবি: তুহিন শুভ্র অধিকারী

সরকারি চাকরিতে সব ধরনের কোটা বাতিল হতে চলেছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাত দিয়ে জানিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ শেষে আজ দুপুর ২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছি। তিনি বলেছেন, সরকারি চাকরিতে কোনো কোটা থাকবে না।

আজ সকাল ৯টায় সরকার দলীয় ছাত্র সংগঠনটির একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যান। তারা বিএসিএসসহ সরকারি চাকরিতে কোটা কমানো নিয়ে ছাত্রদের দাবি সম্পর্কে প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন।

সাক্ষাৎ শেষে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনেই কোটা বাতিল নিয়ে প্রধানমন্ত্রীর মনোভাবের কথা জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন। তারা লিখেন, প্রধানমন্ত্রী তাদের বলেছেন, সরকারি চাকরিতে কোনো কোটা থাকবে না। এর জন্য প্রধানমন্ত্রীর প্রতি তারা কৃতজ্ঞতা জানান। পরে মধুর ক্যান্টিনে এসে সংবাদ সম্মেলন করে তারা একই কথা জানান।

এ ব্যাপারে আন্দোলনকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কোটা সংস্কার নিয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে সুনির্দিষ্ট ঘোষণা না আসা পর্যন্ত তারা বিক্ষোভ চালিয়ে যাবেন।

অন্যদিকে দলীয় সূত্রগুলো বলছে আজ সন্ধ্যায় জাতীয় সংসদে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি কোটা নিয়ে তার সিদ্ধান্তের কথা জানাতে পারেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও প্রধানমন্ত্রীর এই বক্তব্যের দিকে দৃষ্টি রাখতে বলেছেন।

Comments