খেলা

দ্বিতীয় ইনিংসেও তুষারের ব্যাটে রান

প্রথম ইনিংসে সেঞ্চুরি করার পর দ্বিতীয় ইনিংসেও রান পাচ্ছেন তুষার ইমরান। পূর্বাঞ্চলের বিপক্ষে তৃতীয় দিন শেষে বড় লিড নিয়ে এগিয়ে আছে তার দল দক্ষিণাঞ্চল।
tushar-soumya

প্রথম ইনিংসে সেঞ্চুরি করার পর দ্বিতীয় ইনিংসেও রান পাচ্ছেন তুষার ইমরান। পূর্বাঞ্চলের বিপক্ষে তৃতীয় দিন শেষে বড় লিড নিয়ে এগিয়ে আছে তার দল দক্ষিণাঞ্চল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিএলের চতুর্থ রাউন্ডের ম্যাচে দক্ষিণাঞ্চলের ৪০৩ রানের জবাবে ৩০০ রানে থামে অলক কাপালীর পূর্বাঞ্চল। তৃতীয় দিনে বিপর্যয়ে পড়া দল ৩০০ পর্যন্ত যেতে পারে দুই তরুণ জাকের আলি অনিক ও মোহাম্মদ সাইফুদ্দিনের ব্যাটে। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১৪২ রান তোলে দিনশেষ করেছে দক্ষিণাঞ্চল। পূর্বাঞ্চল থেকে তারা এগিয়ে ২৪৫ রানে। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান তুষার ইমরান দ্বিতীয় ইনিংসেও উজ্জ্বল। ৪৬ রানে অপরাজিত আছেন তিনি।

আগের দিনে ৬০ রানে অপরাজিত লিটন দাস আর ১৫ রান যোগ করেই ফেরেন। কামরুল ইসলাম রাব্বির তোপে পড়ে তারা। অভিজ্ঞ বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক ও তরুণ অফ স্পিনার নাঈম হাসানও ছিলেন ছন্দে। ১২৬ রানে ৬ উইকেট হারায় পূর্বাঞ্চল।

সেখান থেকে ১১৪ রানের প্রতিরোধ গড়েন জাকের ও সাইফুদ্দিন। ৭৫ করে ফেরেন সাইফ, জাকের আউট হন ৭৬ রান করে।

১০৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসের শুরটা ভালো হয়নি দক্ষিণের। কোন রান না করেই ফেরেন এনামুল হক বিজয়। তবে তিনে নেমে দ্রুত রান তুলতে শুরু করেছিলেন ফজলে রাব্বি। ৩৬ বলে ৪২ করে থামেন তিনি। আরেক ওপেনার শাহরিয়ার নাফীস ফেরেন ২৪ রান করে।

দিনের বাকিটা আর কোন বিপর্যয় আসতে দেননি তুষার ও সৌম্য সরকার। ৬৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ করেছেন তারা। তুষারের সঙ্গে ৩ চার ও ১ ছক্কায় ২৯ রানে অপরাজিত আছেন সৌম্য।

 

Comments

The Daily Star  | English
Bangladesh lacking in remittance earning compared to four South Asian countries

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

1h ago