মিজানুরের ব্যাটে ম্যাচ বাঁচালো উত্তরাঞ্চল

মুশফিকুর রহিমের সেঞ্চুরির পরও ফলো অনে পড়েছিল উত্তরাঞ্চল। দ্বিতীয় ইনিংসে ছিল টিকে থাকার কঠিন চ্যালেঞ্জ। মিজানুরর রহমানের সেঞ্চুরিতে সেই চ্যালেঞ্জ উৎরেছে উত্তরাঞ্চল।
Mizanur Rahman

মুশফিকুর রহিমের সেঞ্চুরির পরও ফলো অনে পড়েছিল উত্তরাঞ্চল। দ্বিতীয় ইনিংসে ছিল  টিকে থাকার কঠিন চ্যালেঞ্জ। মিজানুরর রহমানের সেঞ্চুরিতে সেই চ্যালেঞ্জ উৎরেছে উত্তরাঞ্চল।

শুক্রবার বগুড়ায় বিসিএলের চতুর্থ রাউন্ডের ম্যাচে দাপট ছিল মধ্যাঞ্চলের। শেষ দিনে প্রতিরোধ করে ম্যাচ বাঁচিয়েছেন উত্তরাঞ্চল। ফলো অনে পড়ার পর দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২১৩ রান তোলে মুশফিকুর রহিমরা।

প্রথম ইনিংসে ৫২৯ রান তুলতে দুই দিন পার করে ফেলেছিল মধ্যাঞ্চল। জবাবে তৃতীয় দিন শেষে ৭ উইকেটে ২৮৬ রান তুলেছিল উত্তরাঞ্চল। সেঞ্চুরি করা মুশফিকুর রহিম শেষ দিন নেমে ১১ রান যোগ করেই  আউট হয়ে যান। ঠিক ৩০০ রানে অল আউট হয়ে যায়।

ফলো অনে পড়ে শুরুতেই ওপেনার জুনায়েদ সিদ্দিকের উইকেট হারায় উত্তরাঞ্চল। কিন্তু এরপরই শক্তপোক্ত এক জুটি গড়েন ফর্মে থাকা মিজানুর রহমান ও নাজমুল হোসেন শান্ত। প্রায় ৫০ ওভার অবিচ্ছিন্ন থেকে ১৫৪ রানের জুটি গড়েন তারা। ১৫২ বলে ৮৯ রান করে এলবিডব্লিউ হয়ে ফেরেন শান্ত।

শান্ত না পারলেও  সেঞ্চুরি করে ফেলেন মিজানুর। তিনি তিন অঙ্ক ছোঁয়ার পর ড্র মেনে নেয় দুদল।

সংক্ষিপ্ত স্কোর:

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৫২৯

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৯৩.১ ওভারে ৩০০ (আগের দিন ২৮৬/৭) (মুশফিক ১১১, তাইজুল ২৫, শরিফুল ৫*, নাঈম (আহত অনুপস্থিত); আবু হায়দার ২/৬৮, শরিফ ০/৪৮, এবাদত ৪/৬১, মোশাররফ ২/৫৩, তানবীর ১/৪২, মাহমুউল্লাহ ০/২২)।

উত্তরাঞ্চল ২য় ইনিংস: (ফলো অনের পর) ৬৫.২ ওভারে ২১৩/২ (মিজানুর ১০০*, জুনায়েদ ১, শান্ত ৮৯, আরিফুল ২২*; আবু হায়দার ০/২৬, শরিফ ১/৯, মোশাররফ ০/৪৩, এবাদত ০/৯, তানবীর ০/৬১, মাহমুদউল্লাহ ০/২৪, মার্শাল ০/, সাইফ ১/১, সাদমান ০/১)।

ফল: ম্যাচ ড্র

ম্যান অব দা ম্যাচ: মার্শাল আইয়ুব

Comments

The Daily Star  | English

Home minister says it's a planned murder

Three Bangladeshis arrested; police yet to find his body

21m ago