খেলা

এসিসির সভাপতি হচ্ছেন নাজমুল

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পরবর্তী সভাপতি হতে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। নিয়ম অনুযায়ী এবার এসিসির সভাপতি হবেন বাংলাদেশ থেকে। বুধবার বোর্ড সভায় সম্মিলিতভাবে নাজমুলের নাম চূড়ান্ত করা হয়েছে।
এসিসির সভাপতি হচ্ছেন নাজমুল হাসান পাপন
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পরবর্তী সভাপতি হতে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। নিয়ম অনুযায়ী এবার এসিসির সভাপতি হবেন বাংলাদেশ থেকে। বুধবার বোর্ড সভায় সম্মিলিতভাবে  নাজমুলের নাম চূড়ান্ত করা হয়েছে।

বুধবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বোর্ড সভা শেষে নাজমুল বলেন, ‘আপনারা জানেন যে এসিসিতে পরের প্রেসিডেন্ট হবে বাংলাদেশ থেকে। সেজন্য রিকোমান্ড করতে হবে বোর্ড থেকে। সেক্ষেত্রে বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে আমার নামটাই পাঠাচ্ছে।’

১৯৮৩ সালে এশিয়ার ক্রিকেটের উন্নয়ন ও অগ্রগতির জন্য এসিসি গঠন করা হয়েছিল। প্রথমে নাম ছিল এশিয়ান ক্রিকেট কনফারেন্স পরে বদল করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল রাখা হয়। শুরুতে মালোয়েশিয়ার কুয়ালালামপুরে ছিল এসিসির সদরদপ্তর, সেটাও বদলে এখন আছে শ্রীলঙ্কার কলম্বোরে। বর্তমানে এসিসির সভাপতি শেহরিয়ার খান। তার মেয়াদ শেষ হলেই নাজমুলের দায়িত্ব নেওয়া এখন আনুষ্ঠানিকতা মাত্র। 

বাংলাদেশ থেকে নাজমুল হতে যাচ্ছেন চতুর্থ সভাপতি। ১৯৮৯ থেকে ১৯৯১ মেয়াদে ছিলেন আনিসুল ইসলাম মাহমুদ। ২০০২ থেকে ২০০৪ মেয়াদে আলী আসগর লবি ও ২০১০ থেকে ২০১২ পর্যন্ত আ হ ম মুস্তফা কামাল।

 

Comments

The Daily Star  | English

Won’t allow anyone to undermine sovereignty: PM

Prime Minister Sheikh Hasina today said Bangladesh wants to maintain friendship with everyone, but it will not allow anyone to undermine its independence and sovereignty

14m ago