নিহত রাজীবের ২ ভাইয়ের দায়িত্ব নিলেন অনন্ত জলিল

পূর্ব ঘোষণা অনুযায়ী রাজধানীতে দুই বাসের চাপায় হাত হারিয়ে মৃত্যুবরণ করা কলেজ ছাত্র রাজীব হোসেনের ছোট দুই ভাই মেহেদি হাসান ও আবদুল্লাহর দায়িত্ব নিলেন স্বনামধন্য অভিনেতা ও ব্যবসায়ী অনন্ত জলিল।
Ananta Jalil
অনন্ত জলিলের সঙ্গে রাজীবের দুই ভাই মেহেদি হাসান ও আবদুল্লাহ। ছবি: সংগৃহীত

পূর্ব ঘোষণা অনুযায়ী রাজধানীতে দুই বাসের চাপায় হাত হারিয়ে মৃত্যুবরণ করা কলেজ ছাত্র রাজীব হোসেনের ছোট দুই ভাই মেহেদি হাসান ও আবদুল্লাহর দায়িত্ব নিলেন স্বনামধন্য অভিনেতা ও ব্যবসায়ী অনন্ত জলিল।

গত ২২ এপ্রিল সাভারের হেমায়েতপুরে অনন্ত জলিলের নিজস্ব ব্যবসায়িক প্রতিষ্ঠানে রাজীবের ছোট দুই ভাইকে ডেকে নেন তিনি। এ সময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন রাজীবের খালা ও মামা।

এরপর, তিনি মেহেদি হাসান ও আবদুল্লাহর লেখাপড়া ও ভরণ-পোষণসহ যাবতীয় দায়িত্ব নেন।

এর আগে ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজ থেকে স্ট্যাটাসের মাধ্যমে অনন্ত জলিল ঘোষণা দেন যে, রাজীবের অসহায় ছোট দুই ভাইয়ের দায়িত্ব তিনি নিতে চান।

এ ঘোষণা দেওয়ার সময় তিনি পবিত্র ওমরাহ পালনের জন্যে সৌদি আরবে সপরিবারে অবস্থান করছিলেন। তারপর দেশে ফিরে তিনি রাজীবের দুই ভাইকে খবর দিয়ে নিয়ে আসেন।

অনন্ত জলিল দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “আমি তখন সৌদিতে অবস্থান করছিলাম। সেখানেই জানতে পারি রাজীব মারা গেছে। খুব কষ্ট করে বাবা-মা হারা ছোট দুই ভাইয়ের দায়িত্ব পালন করছিল সে। তা জেনে আমার খুব কষ্ট লেগেছিল। তাই তাৎক্ষণিক সিদ্ধান্ত নিই, তার ভাই দুজনের সম্পূর্ণ দায়িত্ব আমি নেব।”

“যেহেতু তাদের কেউ নেই, তারা আমার কাছে থেকে পড়াশোনার খরচ নিবে। তাদের দায়িত্ব নিতে পেরে আমার বেশ ভালো লাগছে। আশা করি, ওরা নিজেদের জীবন গড়ে নিতে পারবে। তারা তাদের খালা-মামার কাছেই থাকবে। আমি তাদের সব খরচ বহন করবো।”

প্রায় দুই সপ্তাহ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে গত ১৬ এপ্রিল পৃথিবীর মায়া ত্যাগ করেন সড়ক দূর্ঘটনার শিকার তিতুমীর কলেজের তৃতীয় বর্ষের ছাত্র রাজিব হোসেন।

আরও পড়ুন:

নিহত রাজীবের ২ ভাইয়ের দায়িত্ব নিতে চান অনন্ত জলিল

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago