সফরের আগে ব্যাট চুরি রুমানার, পাশে দাঁড়ালেন তামিম

দক্ষিণ আফ্রিকা সফর উপলক্ষে অনুশীলন ক্যাম্প শুরুর দুদিন আগে দুটি ব্যাট চুরি হয়ে যায় রুমানা আহমেদের। বাংলাদেশের নারী ওয়ানডে দলের অধিনায়ক পড়েন বিপাকে। নিজের একটি ব্যাট রুমানাকে উপহার দিয়ে সমস্যার সমাধান করে দেন তামিম ইকবাল।
Rumana-Tamim
বৃহস্পতিবার মিরপুরে রুমানাকে ব্যাট উপহার দেন তামিম। ছবি: বিসিবি

দক্ষিণ আফ্রিকা সফর উপলক্ষে অনুশীলন ক্যাম্প শুরুর আগে দুটি ব্যাট চুরি হয়ে যায় রুমানা আহমেদের। বাংলাদেশের নারী ওয়ানডে দলের অধিনায়ক পড়েন বিপাকে। নিজের একটি ব্যাট রুমানাকে উপহার দিয়ে পাশে দাঁড়ান তামিম ইকবাল।

উইমেন্স বিগ ব্যাশ লিগ খেলতে এ বছর অস্ট্রেলিয়া গিয়ে দুটি ব্যাট পান রুমানা।সিলেটে প্রস্তুতি ক্যাম্প শুরুর আগে সেই ব্যাট দুটোই চুরি হয়ে যায়। পাঁচ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা উড়াল দেওয়ার আগে রুমানা জানান তার ব্যাট হারানো ও উপহার পাওয়ার গল্প, ‘ক্যাম্প শুরুর আগের দিনই আমার দুইটা ব্যাট চুরি হয়ে গেছে যার কারণে আমার একটু সমস্যা হচ্ছিল ব্যাট নিয়ে। আমি তামিম ভাইর সঙ্গে এটা শেয়ার করি, তামিম ভাই আমাকে তার একটা ব্যাট গিফট করেছেন।’

নারী দলের অন্যতম সেরা এই ব্যাটার তামিমের ব্যাট পেয়ে ভীষণ উৎফুল্ল তবে ব্যাটের গুণে নয় খেলবেন নিজের প্রতিভায়, ‘আমি খুবই আনন্দিত যে আমাদের ভাইরাও আমাদের সাপোর্ট করছে। ব্যাটে কি করবে জানি না, আমি আমার প্রতিভা দিয়েই খেলতে চাই।’

নারী দলের সেরা খেলোয়াড়দের একজন হওয়ার পরও রুমানা বিসিবি থেকে মাসে পান ৩০ হাজার টাকা। ভালো মানের  একটি ব্যাটের দাম এরচেয়েও বেশি। ছেলে ক্রিকেটারদের সঙ্গে মেয়েদের অর্থনৈতিক বিচারে আছে বিস্তর ফারাক। সেই ফারাক ঘুচাতে কেবল ব্যাট নয় দক্ষিণ আফ্রিকা থেকে ফিরলে রুমানাদের স্পন্সর জোগাড় করে দেওয়ারও আশ্বাস দিয়েছেন তামিম ইকবাল।  

Comments

The Daily Star  | English

BNP revamping party, wings

The BNP has started reorganising the party to inject vigour and form a strong base to relaunch its anti-government movement.

5h ago