‘রেস ৩’-তে ববি-জ্যাকুলিনের রহস্যময়তা!

বলিউডে ঈদের ছবি মানেই সাল্লু ভাইয়ের ছবি। যদিও এলইডির যুগে এসে ‘টিউব লাইট’ জ্বালাতে ব্যর্থ হয়ে ভক্তদের গত ঈদটি তিনি ‘মাটি’ করে দিয়েছিলেন। তবে এবারের ঈদে সেটি তিনি যথাযথভাবে পুষিয়ে দিবেন বলেই মনে হচ্ছে।
Bobby Deol and Jacqueline Fernandez
ক্যাপশন: ‘রেস ৩’-এর পোস্টার ববি দেওল এবং জ্যাকুলিন ফার্নান্দেজ। ছবি: সালমান খানের টুইটার থেকে নেওয়া

বলিউডে ঈদের ছবি মানেই সাল্লু ভাইয়ের ছবি। যদিও এলইডির যুগে এসে 'টিউব লাইট' জ্বালাতে ব্যর্থ হয়ে ভক্তদের গত ঈদটি তিনি 'মাটি' করে দিয়েছিলেন। তবে এবারের ঈদে সেটি তিনি যথাযথভাবে পুষিয়ে দিবেন বলেই মনে হচ্ছে।

'রেস' বলিউডের একটি জনপ্রিয় সিক্যুয়াল হয়ে উঠেছে। এর আসন্ন কিস্তিতে ভাইজান আসছেন প্রথমবারের মতো ভিলেন হয়ে- ভারতীয় গণমাধ্যমগুলো এমনটিই বলছে। প্রেমিক সালমান খানকে অনেক দেখা হয়েছে; এবার কী তবে ভিলেন সালমানকে দেখার পালা?

গতকাল (৭ মে) এক টুইটার বার্তায় সিনেমাটি নিয়ে খান সাহেব লিখেছেন, "রেস এ যা দেখা যায় তা সবসময় বিশ্বাসযোগ্য না। কে কী তা খুব শিগগির জানা যাবে।" বার্তাটির সঙ্গে ছবিটির একটি পোস্টারও জুড়ে দিয়েছেন তিনি। যাতে রহস্যময় ভঙ্গিতে দেখা যাচ্ছে ববি দেওলকে। সঙ্গে রয়েছেন জ্যাকুলিন ফার্নান্দেজ।

পোস্টারটি দেখে মনে হচ্ছে ববির চরিত্রটিকে ঘিরেই এগিয়ে যাবে চলচ্চিত্রের কাহিনি।

একে তো ভাইজানের ছবি, তার ওপর ঈদের জন্যে তৈরি। বাজেটটা যে বড় হবে সেটিই স্বাভাবিক। তবে সাম্প্রাতিক সময়ের বলিউডের কয়েকটি সিনেমার তুলনায় সেটি কিছুটা কম। ছবিটির বাজেট সম্পর্কে কোনও আনুষ্ঠানিক ঘোষণা না এলেও গুঞ্জন রয়েছে তা ১২০ কোটি রুপির মতো।

শুধু যে বাজেট বাড়ছে তাই নয়, ব্যবসার দিক থেকেও বেশ এগিয়ে থাকবে 'রেস ৩'। বাজেটের চেয়েও বেশি অর্থে ছবিটির স্যাটেলাইট স্বত্ত্বটি বিক্রির কথা চলছে। যদি তাই হয় তাহলে ১৫০ কোটি রুপি বিক্রি হয়ে এই সিনেমাটি বলিউডের ইতিহাসে স্যাটেলাইট স্বত্ত্ব বিক্রির নতুন রেকর্ড সৃষ্টি করবে।

'রেস' সিরিজের প্রথম দুই কিস্তি পরিচালনা করেছিলেন আব্বাস-মুসতান। প্রথম কিস্তিতে সাইফ আলি খানকে সঙ্গ দিয়েছিলেন ক্যাটরিনা কাইফ, বিপাশা বসু ও অক্ষয় খান্না। আর দ্বিতীয় কিস্তিতে ছিলেন জন আব্রাহাম, জ্যাকুলিন ফার্নান্দেজ এবং দীপিকা পাড়ুকোন। কিন্তু, তৃতীয় কিস্তিতে দেখা যাবে নতুন নতুন মুখ। পরিচালকের আসনে রয়েছেন রেমো ডি'সুজা। এখানে সালমানকে সঙ্গ দিবেন ডেইজি শাহ, জ্যাকুলিন ফার্নান্দেজ ও ববি দেওল। প্রথম দুটির মতো এবারও থাকছেন চিরসবুজ অনিল কাপুর।

এই সিনেমার মাধ্যমে অনেকদিন পর ববি দেওলকে দেখা যাবে নিজের ভাইকে ছেড়ে অন্য ভাইয়ের হাত ধরতে। ২০১৩ থেকে চলতি বছর পর্যন্ত ববির যে তিনটি ছবি মুক্তি পেয়েছে সেগুলো হলো যথাক্রমে 'ইয়ামলা পাগলা দিওয়ানা ২', 'পোস্টার বয়েস' এবং 'ইয়ামলা পাগলা দিওয়ানা: ফির সে'। যার সবগুলোতে তাঁর সঙ্গে ছিলেন বড়ভাই সানি দেওল। তাই দীর্ঘদিন পর এবার ববিকে দেখা যাবে পরিবারের বাইরে!

তবে এসব কিছুর জন্যে দর্শকদের আর বেশি দিন অপেক্ষা করতে হবে না। কেননা, আগামী ১৫ জুন ছবিটিকে মুক্তি দেওয়ার কথা রয়েছে।

Comments

The Daily Star  | English

A look back at 2018 quota protests and Toriqul’s tale

Students from Comilla University were attacked by police during a quota reform demonstration yesterday. At least 10 students, including two journalists, were injured

2h ago