তামিমদের বিশ্ব একাদশের খেলা কখন, দেখাবে কোথায়

বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলতে তামিম ইকবালসহ ক্রিকেটাররা এরমধ্যেই জড়ো হয়ে ইংল্যান্ডের লন্ডনে। ক্রিকেটের মক্কা লর্ডসে ৩১ মে রাতে শুরু হবে সেই ম্যাচ।
Lords cricket ground
লর্ডস ক্রিকেট গ্রাউন্ড। ছবি: এএফপি

বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলতে তামিম ইকবালসহ ক্রিকেটাররা এরমধ্যেই জড়ো হয়ে ইংল্যান্ডের লন্ডনে। ক্রিকেটের মক্কা লর্ডসে ৩১ মে রাতে শুরু হবে সেই ম্যাচ।

বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হওয়া এই ম্যাচ দেখা যাবে সনি সিক্স চ্যানেলে। অনলাইনে আইসিসির অফিসিয়াল ফেসবুকে পেজ থেকে লাইভ করা হবে খেলাটি। 

বিশ্ব একাদশের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের খেলাটি আয়োজিত হচ্ছে আসলে সাহায্যার্থে। ২০১৭ সালে  ক্যারিবিয়ান দীপপুঞ্জে হারিকেন আরমা ও মারিয়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। তাতে সরাসরি ক্ষতির মুখে পড়ে দ্বীপদেশগুলোর কয়েকটি ক্রিকেট স্টেডিয়াম। তাই হবে এই চ্যারিটি ম্যাচ থেকে পাওয়া অর্থ দিয়ে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, ডমিনিকার উইন্ডসর পার্কসহ মোট ৫টি স্টেডিয়ামকে সাহায্য করা হবে।

বিশ্ব একাদশের হয়ে খেলার আমন্ত্রণ পেয়েছিলেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তামিম রাজি হলেও বিশ্রামের জন্য এই ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নেন সাকিব। চোটের কারণে ছিটকে যান শুরুতে অধিনায়ক হওয়া ইংল্যান্ডের ইয়ন মরগ্যান। ছিটকে যান ভারতের হার্দিক পান্ডিয়াও।

আন্তর্জাতিক মর্যাদা পাওয়া এই ম্যাচে বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন পাকিস্তানের শহীদ আফ্রিদি।

বিশ্ব একাদশ দল: স্যাম বিলিংস, তামিম ইকবাল, লুক রনকি, সন্দিপ লামিছানে, শহিদ আফ্রিদি (অধিনায়ক), শোয়েব মালিক, দিনেশ কার্তিক, মোহাম্মদ শামি, থিসারা পেরেরা, রশিদ খান, মিচেল ম্যাকক্লেনাগান, আদিল রশিদ, টাইমাল মিলস, স্যাম কারান।

ওয়েস্ট ইন্ডিজ দল: কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), স্যামুয়েল বাদ্রি, রায়ান এমরিট, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইস, অ্যাশলে নার্স, রোবমান পাওয়েল, কেমো পল, দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, কেসরিক উইলিয়ামস।

Comments

The Daily Star  | English

Bangladeshi students likely to fly home from Kyrgyzstan on chartered flights

There have been no major attacks in hostels of international students since last night

18m ago