বাংলাদেশকে বড় লক্ষ্য দিল আফগানিস্তান

মোহাম্মদ শেহজাদের ভালো শুরুর পর শেষদিকে সামিউল্লাহ শেনওয়ারি ও শফিকুল্লার ঝড়ে বাংলাদেশকে ১৬৮ রানের বড় লক্ষ্য দিয়েছে আফগানিস্তান।

মোহাম্মদ শেহজাদের ভালো শুরুর পর শেষদিকে  সামিউল্লাহ শেনওয়ারি ও শফিকুল্লার ঝড়ে  বাংলাদেশকে ১৬৮  রানের বড় লক্ষ্য দিয়েছে আফগানিস্তান। 

বল হাতে এলোমেলো শুরু করেছিলেন আবু জায়েদ রাহি ও নাজমুল ইসলাম অপু। তার ফায়দা উঠায় আফগানিস্তান। পরে রুবেল হোসেন ও সাকিব আল হাসান লাগাম টেনে ধরেছিলেন। মাঝ ওভারে বল পেয়ে ঝলক দেখিয়েছিলেন মাহমুদউল্লাহ। তবে শেষের ঝড়ে ঠিকই শক্ত চ্যালেঞ্জ গড়েছে আফগানরা। ২০ ওভারে ৮ উইকেটে ১৬৭ রানে থেমেছে তাদের ইনিংস। 

বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান দারুণ বল করলেও মার খেয়েছেন নিয়মিত বোলাররা। বল করতে এসে মাত্র ১ রান দিয়ে ২ উইকেট নেওয়ার পর আর বোলিং পাননি মাহমুদউল্লাহ। এক ওভার বোলিং করে মাত্র ৩ রান দেন মোসাদ্দেক হোসেনও। ৩৭ বলে ৪০ রান করে সাকিবের বলে আউট হন শেহজাদ। মাত্র ১৮ বলে ৩৬ রান করে জায়েদের বলে ফেরেন সামিউল্লাহ। ৮ বলে ২৪ করার পর বেদম মার খাওয়া আবুল হাসানের ফুলটসে বোল্ড হন শফিকুল্লাহ। 

 

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ।  বাংলাদেশ একাদশে তিন পেসার নিয়ে খেলছে। একাদশে জায়গা হয়নি সৌম্য সরকারের। 

দুদিন আগে প্রস্তুতি ম্যাচে মন্থর ও দুরকম বাউন্সের উইকেটে খেলা হওয়ায় রান তাড়া করাই সুবিধা জনক মনে করেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ভারতের দেরাদুনের রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে এটিই প্রথম আন্তর্জাতিক ম্যাচ। 

বিশেষজ্ঞ দুই স্পিনার আর তিন পেসার নিয়ে খেলছে বাংলাদেশ। সর্বশেষ ম্যাচে একাদশে থাকলেও এবার বাদ পড়েছেন সৌম্য। চোটের কারণে না থাকা মোস্তাফিজুর রহমানের জায়গায় দলে গিয়েই মাঠে নেমেছেন আবুল হাসান রাজু।



বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ রাহি। 

Comments

The Daily Star  | English

A feminist approach to climate solutions

Feminist approaches offer significant opportunities for driving positive change.

4h ago