আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা

প্রতিটি বিভাগে পুরষ্কার স্বরূপ নগদ দশ হাজার টাকা, ক্রেস্ট ও একটি সম্মাননা সনদ প্রদান করা হবে। প্রতিটি বিভাগে একজন ছেলে একজন মেয়ে, মোট ৬জন জিতে নিতে পারেন দশ হাজার টাকা করে ষাট হাজার টাকা। অনুরূপভাবে দ্বিতীয় স্থান অধিকারী ৬জনকে পাঁচ হাজার টাকা করে ত্রিশ হাজার টাকার বই দেওয়া হবে।
Abul Mansur Ahmad-আবুল মনসুর আহমেদ

আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে। প্রতিযোগিতায় তিনটি বিষয়ে প্রবন্ধ আহবান করা হচ্ছে। বিষয় আবুল মনসুর আহমদের প্রাসঙ্গিকতা- সাহিত্যে, সাংবাদিকতায় ও রাজনীতিতে।

প্রতিটি বিভাগে পুরস্কার স্বরূপ নগদ দশ হাজার টাকা, ক্রেস্ট ও একটি সম্মাননা সনদ প্রদান করা হবে। প্রতিটি বিভাগে একজন ছেলে একজন মেয়ে, মোট ৬জন জিতে নিতে পারেন দশ হাজার টাকা করে ষাট হাজার টাকা। অনুরূপভাবে দ্বিতীয় স্থান অধিকারী ৬জনকে পাঁচ হাজার টাকা করে ত্রিশ হাজার টাকার বই দেওয়া হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণেচ্ছুদের ১৮ থেকে ৩৫ বছর বয়সী হতে হবে। আর প্রবন্ধটি বাংলা ভাষায়, দুই হাজার শব্দে, মৌলিক গবেষণা হওয়া আবশ্যক। লেখা জমা দেওয়ার শেষ সময় ১ আগস্ট ২০১৮।

লেখার সাথে একটি ঘোষণাপত্র দিতে হবে- যেখানে লিখা থাকবে প্রবন্ধটি তার মৌলিক ও তার বয়স নির্ধারিত বয়ঃক্রমের মধ্যে। চূড়ান্ত বাছাই শেষে এই বছরে সেপ্টেম্বরে উপমহাদেশের প্রখ্যাত সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার তুলে দেওয়া হবে।

প্রবন্ধ পাঠানোর ঠিকানা- ইমরান মাহফুজ, সমন্বয়কারী: আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০১৮, ডেইলি স্টার সেন্টার, ৬৪-৬৫ কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা ১২১২। ই-মেইল :[email protected]

Comments

The Daily Star  | English

Iranian Red Crescent says bodies recovered from Raisi helicopter crash site

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

4h ago