শাকিব খানকে কতোটা গ্রহণ করবেন দর্শকরা?

এবার ঈদে মুক্তির তালিকায় অনেকগুলো ছবির নাম শোনা গেলেও শেষ পর্যন্ত চারটি ছবি মুক্তি পেতে যাচ্ছে। সংখ্যার দিক দিয়ে শীর্ষে রয়েছে শাকিব খান অভিনীত ছবি। গত কয়েক বছর থেকে প্রতিটি উৎসবে শাকিব খানের ছবিই বেশি মুক্তি পেয়ে আসছে। এবারও এর ব্যতিক্রম হচ্ছে না।
superhero
‘সুপার হিরো’ চলচ্চিত্রে শাকিব খান ও বুবলী। ছবি: সংগৃহীত

এবার ঈদে মুক্তির তালিকায় অনেকগুলো ছবির নাম শোনা গেলেও শেষ পর্যন্ত চারটি ছবি মুক্তি পেতে যাচ্ছে। সংখ্যার দিক দিয়ে শীর্ষে রয়েছে শাকিব খান অভিনীত ছবি। গত কয়েক বছর থেকে প্রতিটি উৎসবে শাকিব খানের ছবিই বেশি মুক্তি পেয়ে আসছে। এবারও এর ব্যতিক্রম হচ্ছে না।

হল মালিক থেকে শুরু করে বুকিং এজেন্ট সবাই শাকিব খানের ছবির জন্য অপেক্ষা করে থাকেন। এবার ঈদে শাকিব খান অভিনীত তিনটি ছবি মুক্তি পাচ্ছে। সেগুলো হচ্ছে - ‘সুপার হিরো’, ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ এবং ‘পাংকু জামাই’। এর বাইরে মুক্তি পাচ্ছে সিয়াম ও পুজা চেরি অভিনীত ‘পোড়ামন-২’ ছবিটি।

আশিকুর রহমান পরিচালিত ‘সুপার হিরো’ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান, শবনম বুবলি, টাইগার রবি প্রমুখ। ছবির বেশিরভাগ শুটিং হয়েছে অস্ট্রেলিয়ায়। হার্টবিট প্রযোজিত এই ছবিটিতে একেবারে আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

‘সুপার হিরো’ ছবির চিত্রনাট্য লিখছেন দেলোয়ার হোসেন দিল। এতে শাকিব খান আর বুবলিকে একেবারে ভিন্ন লুকে দেখা যাবে। শাকিব খান বলেন, “মুক্তি পেতে যাওয়া ‘সুপারহিরো’ ছবিটি বাংলাদেশের প্রেক্ষাপটে একেবারে নতুন ধরনের ছবি। অ্যাকশন-থ্রিলারধর্মী এই ছবির গল্প দর্শকদের নতুন স্বাদ দেবে তা বলতে পারি। এবার ঈদে মুক্তিপ্রাপ্ত আমার অন্য ছবিগুলোর চেয়ে এটি ভিন্ন।”

শবনম বুবলি বলেন, “এখন পর্যন্ত শাকিব খানের সঙ্গে জুটি হয়ে যে কয়েকটি ছবি করেছি তার মধ্যে এই ছবিটা একবারে অন্যরকম। আশা করি, দর্শকরা নতুন কিছু পাবেন ছবির গল্পে।”

Poster

উত্তম আকাশ পরিচালিত ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান ও বুবলী। এই জুটি বেশ কয়েকটি হিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। এর মধ্যে রয়েছে ‘শুটার’, ‘বসগিরি’ ও ‘রংবাজ’। ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ ব্যবসাসফল হবে এমন আশা করছেন ছবির সঙ্গে সংশ্লিষ্ট সবাই।

রায়হান রাফি পরিচালিতিএবং জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘পোড়ামন ২’ ছবিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি। এই ছবিটির পোস্টার থেকে শুরু করে ট্রেলার গান প্রশংসিত হয়েছে। এখন শুধু ছবিটির মুক্তির অপেক্ষা।

সিয়াম আহমেদ বলেন, “ছবিটি নিয়ে আমি ভীষণরকম আশাবাদী। গল্পই ‘পোড়ামন-২’ ছবির প্রাণ। এর গানগুলো প্রশংসিত হয়েছে। শাকিব ভাইয়ের ছবির প্রতি দর্শকদের ভালোলাগা আছে জানি। তাঁর ছবি দেখার পাশাপাশি এই ছবিটি দেখলে একটা কিছু হবে বলে বিশ্বাস করি।”

panku jamai
‘পাংকু জামাই’ চলচ্চিত্রে শাকিব খান ও অপু বিশ্বাস। ছবি: সংগৃহীত

অনেক সুপারহিট ছবির জুটি শাকিব-অপু বিশ্বাসের ‘পাংকু জামাই’ মুক্তি পাচ্ছে এবারের ঈদে। এটি এই জুটির সর্বশেষ ছবি বলা হচ্ছে। ছবিতে আরও অভিনয় করেছেন পুষ্পিতা পপি, এটিএম শামসুজ্জামান প্রমুখ।

অপু বিশ্বাস বলেন, “গতবছরই প্রমাণ হয়ে গেছে শাকিবের সঙ্গে আমার জুটি দর্শকদের কাছে কতটা গ্রহণযোগ্য। দর্শকরা ‘রাজনীতি’ ছবিটিকে বাহবা দিয়েছেন। এবারও এর ব্যতিক্রম হবে না- এমনটিই আশা করি।”

আসন্ন ঈদে শাকিব খান অভিনীত দেশীয় প্রযোজনায় তিনটি ছবি মুক্তি পাচ্ছে। এখন দেখার বিষয় কতোটা সুবিধা করতে পারে ছবিগুলো। কেননা, যৌথ প্রযোজিত ‘নবাব’, ‘শিকারী’ ও সাফটা চুক্তিতে আসা কলকাতার ছবি ‘চালবাজ’ মুক্তি পাওয়ার পর শাকিব খানের ভালো গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে দর্শকদের মধ্যে। এখন দেখার বিষয় দেশীয় প্রযোজনায় শাকিব খানকে কতোটা গ্রহণ করেন দর্শকরা।

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

2h ago