কারাগারে খালেদার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেলেন না বিএনপির নেতারা

ঈদুল ফিতর উপলক্ষে আজ (১৬ জুন) বিএনপির কয়েকজন জ্যেষ্ঠ নেতা দলের চেয়ারপরসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করতে চাইলে অনুমতি দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
BNP leaders
১৬ জুন ২০১৮, ঈদুল ফিতর উপলক্ষে বিএনপির কয়েকজন জ্যেষ্ঠ নেতা দলের চেয়ারপরসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করতে ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে আসেন। ছবি: স্টার

ঈদুল ফিতর উপলক্ষে আজ (১৬ জুন) বিএনপির কয়েকজন জ্যেষ্ঠ নেতা দলের চেয়ারপরসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করতে চাইলে অনুমতি দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিএনপি নেতারা জানান, তাদেরকে কারাফটক থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাফটকের সামনে সাংবাদিকদের বলেন, “ঈদ উপলক্ষে আমরা আমাদের দলীয় প্রধানের সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিলাম। কিন্তু, পুলিশ আমাদের বাধা দিয়েছে।”

খালেদা জিয়ার সঙ্গে দেখা করার আবেদনের একটি কপি দেখিয়ে তিনি বলেন, “আমাদের দলীয় প্রধানের সঙ্গে দেখা করার জন্যে আমরা তিনদিন আগে কর্তৃপক্ষের কাছে আবেদন করেছি। কিন্তু, তারা তা প্রত্যাখ্যান করেছে। অথচ আইনে আছে ঈদের দিন একজন কারাবন্দীর সঙ্গে দেখা করা যাবে।”

তিনি খালেদা জিয়াকে “ইচ্ছা করে আটকে রাখার” জন্যে সরকারকে অভিযুক্ত করেন। মির্জা ফখরুল বলেন, “এটি একটি অন্যায় কাজ। এটি সরকারের বিদ্বেষমূলক রাজনীতির নমুনা।”

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, “পুলিশ কাজটি ঠিক করেনি। আমাদেরকে অন্তত কারা কর্তৃপক্ষের কাছে নিয়ে যেতে পারতো।”

উল্লেখ্য, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের স্থায়ী কমিটির সদস্যসহ বেশ কয়েকজন নেতা দলীয় প্রধানের সঙ্গে আজ দুপুর ১২টার দিকে দেখা করতে ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে আসেন।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago