৪ দিনের বাংলাদেশি চলচ্চিত্র উৎসব কলকাতায়

কলকাতার নন্দন প্রেক্ষাগৃহে আজ (২৫ জুন) থেকে শুরু হচ্ছে বাংলাদেশি চলচ্চিত্র উৎসব। চারদিনের এই আয়োজনে বাংলাদেশের আটটি চলচ্চিত্র প্রদর্শিত হবে।
Nandan Cinema Hall
কলকাতার নন্দন প্রেক্ষাগৃহ। ছবি: স্টার

কলকাতার নন্দন প্রেক্ষাগৃহে আজ (২৫ জুন) থেকে শুরু হচ্ছে বাংলাদেশি চলচ্চিত্র উৎসব। চারদিনের এই আয়োজনে বাংলাদেশের আটটি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

আজ বিকাল ৪টায় দেখানো হবে আকা রেজা গালিব নির্মিত ইমপ্রেস টেলিফিল্ম-এর ‘কালের পুতুল’।

এরপর, সন্ধ্যায় উৎসবের বিশেষ একটি উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন রাজ্য সরকারের তথ্য ও প্রযুক্তিমন্ত্রী নাট্যকার-অভিনেতা ব্রাত্য বসু। বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখার্জি অন্যতম অতিথি এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বাংলাদেশের টেলিভিশন ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগরের।

প্রথমদিন ‘কালের পুতুল’ ছাড়াও সন্ধ্যায় দেখানো হবে তৌকির আহমেদের ‘অজ্ঞাতনামা’। বাকি তিনদিনের মধ্যে ২৬ জুন বিকাল চারটায় ইকরাম খান নির্মিত ‘খোঁচা’ এবং সন্ধ্যায় আবু সৈয়দের ‘ড্রেসিং টেবিল’, ২৭ জুন মেহের আফরোজ শাওনের ‘কৃষ্ণপক্ষ’ এবং ইফতেখার আহমেদ ফাহমির ‘টু বি কনটিনিউড’ দেখানো হবে যথাক্রমে ৪টা এবং ৭টার শো-তে।

শেষ দিন (২৮ জুন) বিকাল ৪টা এবং সন্ধ্যা ৭টায় দেখানো হবে যথাক্রমে অরুণ চৌধুরীর ‘আলতা বানু’ এবং অনিমেষ আইচের ‘ভয়ঙ্কর সুন্দর’ চলচ্চিত্র দুটি।  সবগুলো চলচ্চিত্রই ইমপ্রেস টেলিফিল্ম-এর ব্যানারে নির্মিত হয়েছিল। এই ছবিগুলো নন্দন-২ এবং নন্দন-৩ প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে বলে জানিয়েছেন চলচ্চিত্র উৎসবের আয়োজক প্রতিষ্ঠান ফেডারেশন অফ ফিল্ম সোসাইটি অফ ইন্ডিয়া (পূর্বাঞ্চল শাখা)।

Comments

The Daily Star  | English

Hasina, Jaishankar for advancing India-Bangladesh partnership

Prime Minister Sheikh Hasina today called for sustained dialogues between Bangladesh and India to exchange ideas and experiences to help overcome the challenges in their journey towards economic development

22m ago