বঙ্গবন্ধু সেতুতে দুর্ঘটনায় আলুবাহী ট্রাক, অতঃপর...

গত রাত দেড়টার দিকে আলুবাহী একটি ট্রাক বঙ্গবন্ধু সেতুর ওপর উল্টে যায়। এতে ট্রাকে থাকা আলুর বস্তা রেল লাইনের ওপর গিয়ে পড়লে পাঁচ ঘণ্টার জন্য ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

বঙ্গবন্ধু সেতুতে গত রাতে আলুবাহী একটি ট্রাক দুর্ঘটনায় পড়ায় সেতু দিয়ে পাঁচ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

বঙ্গবন্ধু সেতু (পূর্ব) স্টেশনের স্টেশন মাস্টার রেজাউল করিমকে উদ্ধৃত করে দ্য ডেইলি স্টারের টাঙ্গাইল প্রতিনিধি জানান, গত রাত দেড়টার দিকে আলুবাহী একটি ট্রাক সেতুর ওপর উল্টে যায়। এতে ট্রাকে থাকা আলুর বস্তা রেল লাইনের ওপর গিয়ে পড়লে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ভোরের দিকে ট্রাকটি টেনে সরানোরও প্রায় ঘণ্টাখানেক পর রাজধানীর সঙ্গে স্থলপথে দেশের উত্তরাঞ্চলের জেলাগুলোর যোগাযোগের একমাত্র মাধ্যম এই সেতু দিয়ে ট্রেন চলাচল শুরু হয়।

বাংলাদেশ রেলওয়ের সহকারী পরিচালক সায়েদুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, বঙ্গবন্ধু সেতুতে দুর্ঘটনার কারণে অন্তত পাঁচটি ট্রেনের এক থেকে আধা ঘণ্টা পর্যন্ত শিডিউল বিপর্যস্ত হয়েছে। দুর্ঘটনার কারণে পদ্মা এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, ধূমকেতু এক্সপ্রেস, ললমনি এক্সপ্রেস ও একতা এক্সপ্রেস আটকা পড়েছিল।

বঙ্গবন্ধু সেতুর সহকারী রেল ইঞ্জিনিয়ার আহসানুল কবির পাভেল দ্য ডেইলি স্টারকে বলেন, এক ঘণ্টার চেষ্টায় সেতুতে উদ্ধারকাজ সম্পন্ন হয়। এর পরই ট্রেন চলাচল শুরু হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত উত্তরাঞ্চলগামী আটকা পড়া ট্রেনগুলো শিডিউল বিপর্যয় কাটিয়ে উঠলেও রংপুর এক্সপ্রেস এক ঘণ্টা দেরিতে চলছিল।

এছাড়াও সেতুতে আরও কয়েকটি ছোটখাটো দুর্ঘটনার কারণে একটি লেন বন্ধ ছিল। শেষ খবর পাওয়া পর্যন্ত চালু থাকা লেনে ধীর গতিতে যান চলাচল করছিল।

Comments

The Daily Star  | English

Cyclone Remal makes landfall

The eye of the cyclonic storm is scheduled to cross Bangladesh between 12:00-1:00am after which the cyclone is expected to weaken

16m ago