কোটা আন্দোলনের নেতা রাশেদ গ্রেপ্তার

কোটা সংস্কার আন্দোলনের একজন নেতাকে রাজধানীর ভাষানটেক এলাকা থেকে গ্রেপ্তার করে নিয়ে গেছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।তাকে তথ্য প্রযুক্তি আইনে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
Rashed Khan
বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ-এর যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

কোটা সংস্কার আন্দোলনের একজন নেতাকে রাজধানীর ভাষানটেক এলাকা থেকে গ্রেপ্তার করে নিয়ে গেছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।তাকে তথ্য প্রযুক্তি আইনে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে। 

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ-এর যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খানকে আজ (১ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে তুলে নিয়ে আসা হয় বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য।

গতকাল পরিষদের অপর যুগ্ম আহ্বায়ক নূরুল হক নূরসহ সংগঠনটির অন্তত সাতজন সদস্যকে সরকার দলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগের কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যলয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে পিটিয়ে আহত করে। তবে ছাত্রলীগ হামলার জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছে।

সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসের পর তিন মাস অতিবাহিত হওয়ার পর পরিষদ তাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা নিয়ে একটি সংবাদ সম্মেলনের ঠিক আগে এই হামলার ঘটনা ঘটে।

এদিকে, কোটা সংস্কারের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আজ ক্যাম্পাসে মানববন্ধন করার চেষ্টা করলে সেখানেও হামলা করার অভিযোগ উঠে ছাত্রলীগের বিরুদ্ধে।

এছাড়াও, বন্দর নগরীর ষোলশহরে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর গতকাল হামলার প্রতিবাদে আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করেছেন।

Comments