আর্জেন্টিনার কোচ হচ্ছেন গার্দিওলা!

খুব শিগগিরই আর্জেন্টিনা দলের কোচের পদ থেকে বিদায় নিতে যাচ্ছেন হোর্হে সাম্পাওলি। আর্জেন্টাইন গণমাধ্যমের দাবি এমনটাই। তার জায়গা পূরণে আসছে অনেক কোচের নাম। তবে স্প্যানিশ গণমাধ্যমের খবর অনুযায়ী আর্জেন্টিনার লক্ষ্য সাবেক বার্সেলোনা ও বর্তমান ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা।

খুব শিগগিরই আর্জেন্টিনা দলের কোচের পদ থেকে বিদায় নিতে যাচ্ছেন হোর্হে সাম্পাওলি। আর্জেন্টাইন গণমাধ্যমের দাবি এমনটাই। তার জায়গা পূরণে আসছে অনেক কোচের নাম। তবে স্প্যানিশ গণমাধ্যমের খবর অনুযায়ী আর্জেন্টিনার লক্ষ্য সাবেক বার্সেলোনা  ও বর্তমান ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা।

স্প্যানিশ গণমাধ্যম স্পোর্তের মতে, চলতি মাসেই গার্দিওলাকে আর্জেন্টিনার কোচ হওয়ার প্রস্তাব দেবে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ)। তার জন্য ১২ মিলিয়ন ডলারের একটি প্রস্তাব পাশ করছে তারা। আর চুক্তির মেয়াদ হবে আগামী ২০২২ বিশ্বকাপ পর্যন্ত। তবে এর আগে সাম্পাওলির বিষয়ে সমাধান করতে হবে এএফএকে। কারণ তাকে বেশ মোটা অঙ্কের টাকাই দিতে হবে আর্জেন্টিনা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটিকে।

পত্রিকাটি আরও জানিয়েছে, গার্দিওলাও এ প্রস্তাবে রাজী। এরমধ্যেই শিষ্য সের্জিও আগুয়েরোকে জানিয়েও দিয়েছেন তিনি আর্জেন্টিনার কোচ হলে খুশিই হবেন। তবে কিছুটা সমস্যা হচ্ছে স্ত্রী ক্রিস্তিনা সেরাকে নিয়ে। দূরত্বটা বাধা হতে পারে। ফ্যাশনের মধ্যেই বড় হয়েছেন সেরা। নিজেও মডেলিংয়ে যুক্ত। স্পেনে তার একটি ফ্যাশন হাউজও রয়েছে। তবে এখন পর্যন্ত সবসময়ই গার্দিওলাকে সমর্থন করেছেন তার স্ত্রী।

বার্সেলোনার হয়ে লম্বা সময় কোচ থাকায় লিওনেল মেসির সঙ্গে সম্পর্কটা বেশ ভালো গার্দিওলার। পাশাপাশি ম্যানসিটিতেও আগুয়েরো ও নিকোলাস ওতামেন্দির কোচ তিনি। তাদের সঙ্গেও সুসম্পর্ক রয়েছে। তাই সব মিলিয়ে গুঞ্জনটা বেশ ডালা মেলেছে। হয়তো খুব দ্রুতই আলবিসেলেস্তেদের কোচ হিসেবে দেখা যেতে পারে এ কাতালানকে।

রাশিয়া বিশ্বকাপটা বেশ বাজেই কেটেছে আর্জেন্টাইনদের। আইসল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ড্র। পরের ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে বড় ব্যবধানে হার। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কোন মতে নাইজেরিয়াকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে টিকে ছিল। কিন্তু শেষ ষোলোতেই শেষ হয় তাদের বিশ্বকাপ। ফ্রান্সের কাছে ৩-৪ ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায়। তবে সাম্পাওলির বিদায় ঘণ্টা অবশ্য ক্রোয়েশিয়ার বিপক্ষে ০-৩ গোলে হারার পর থেকেই বাজতে শুরু করে।

এদিকে আগের দিনই বিনা পারিশ্রমিকে আর্জেন্টিনার কোচ হওয়ার ইচ্ছা পোষণ করেছেন ফুটবল কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনা। এমনকি মেসিদের কোচ হওয়ার ইচ্ছা দেখিয়েছেন দেশটিকে প্রথম বিশ্বকাপ এনে দেওয়া মারিও ক্যাম্পেসও। এছাড়াও আর্জেন্টিনার সম্ভাব্য কোচের তালিকায় আছেন অ্যাতলেটিকো মাদ্রিদের দিয়াগো সিমিওনি, পেরুর বর্তমান কোচ রিকার্দো গারেচা ও রিভার প্লেটের কোচ মার্সেলো গালার্দো।

Comments

The Daily Star  | English

Three lakh stranded as flash flood hits 4 upazilas of Sylhet

Around three lakh people in four upazilas of Sylhet remain stranded by a flash flood triggered by heavy rain in the bordering areas and India's Meghalaya

35m ago